শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

ইসলাম প্রচারে আউলিয়ায়ে কিরামের অবদান অনস্বীকার্য

যারা আল্লাহর ওলি তাদের না কোনো ভয়-ভীতি আছে, না তারা চিন্তান্বিত হবেন

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৬:১৮ পিএম

গত ২৭-১২-২০২১ সোমবার খানেখা ই লতিফিয়া ইউকের উদ্যোগে বার্মিংহামের সিরাজামমুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারে অনুষ্ঠান হয় তাযকিরাতুল আউলিয়া কনফারেন্স, সুফি ক্বারী আব্দুল মুনতাকিম সাহেবের সভাপতিত্বে এবং আলহাজ্ব হা, সাব্বির আহমদ ও মাওলানা আবুল হাসানের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিরাজামমুনিরা জামে মসজিদের সম্মানিত খতিব সাইয়িদ শেখ ফাদী যুবা ইবনে আলী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রিকলেন জামে মসজিদ লন্ডনের সম্মানিত খতিব হযরত মাওলানা নজরুল ইসলাম সাহেব,জনাব শেখ খালিদ হোসাইন লেস্টার, আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) এর সুযোগ্য নাতি হযরত মাওলানা সালমান আহমদ চৌধুরী।

 

সভায় বক্তারা বলেন, মনে রেখো যারা আল্লাহর ওলি, তাদের না কোনো ভয়-ভীতি আছে, না তারা চিন্তান্বিত হবে। ইসলাম প্রচারে আউলিয়ায়ে কিরামের অবদান অনস্বীকার্য। তাঁরা নিজেদের অনুপম চরিত্রমাধুরী দিয়ে মমতার হাত বুলিয়ে গোটা দুনিয়ায় ছড়িয়ে দিয়েছিলেন শান্তির ধর্ম ইসলামের সুমহান বাণী। মানুষকে মুক্ত করেছিলেন শিরক-বিদাতের অন্ধকার থেকে এবং তাদের দেখিয়েছিলেন মুক্তিপথের দিশা। হজরত বড় পীর আবদুল কাদের জিলানি (রহ.), হজরত মুঈনুদ্দিন চিশতি (রহ.), হজরত শাহজালাল ইয়ামেনি (রহ.), হজরত সাইয়িদ বদরুদ্দীন আল হাসানি (রহ.), হজরত আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (রহ.) সহ সকল আউলিয়াগ সুন্নতে নববীর পরিপূর্ণ আদর্শ চর্চার মাধ্যমে ইসলামের আলো চড়িয়েছেন দুনিয়ায়ব্যাপী।
তাঁদেরই অবদানে আজ আমরা মুসলমান। ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় নিয়ে অশান্তিভরা দুনিয়ায় থেকেও আত্মিক শান্তি অনুভব করি এবং আখেরাতে আল্লাহর করুণায় মুক্তিলাভ ও জান্নাতে প্রবেশের প্রত্যাশা করি। তাঁদের অবদানের কথা স্মরণ করা আমাদের জন্য অবশ্য-কর্তব্য। তাই আসুন, ইসলাম প্রচারে তাঁদের এসব অবিস্মরণীয় অবদানের কথা আমরা বেশি বেশি স্মরণ করি এবং আল্লাহর দরবারে তাঁদের মর্যাদা বুলন্দির জন্য দোয়া করি। আর তাঁদের দেখানো সিরাতে মুস্তাকিমের পথ অনুসরণ করে তাঁদের কাতারে শামিল হওয়ার চেষ্টা করি। আল্লাহ আমাদের তাওফিক দান করুন। মিশরের ক্বারি শেখ আম্মার আল খাতিবের পবিত্র কুরআন শরীফ তেলাওয়াত এবং ক্বারী মাহফুজ এর নাতে রাসুল (সা,) পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা কামরুল ইসলাম, আলহাজ্ব মাহবুবুর রহমান চৌধুরী, ফয়সাল আহমদ চৌধুরী, মো. জাহাঙ্গীর মিয়া, জহির আহমেদ,মো.আব্দুল মালিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন