বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিকাশ-এর সহায়তায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বই পড়া’ কর্মসূচির সম্প্রসারণ

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় আজ রাজউক উত্তরা মডেল কলেজে বই পড়া কর্মসূচির সম্প্রসারণ করল বিশ্বসাহিত্য  কেন্দ্র।
বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এবং বিকাশ লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর কলেজ মিলনায়তনে ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন। বিকাশ-এর চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব:) শেখ মো: মনিরুল ইসলাম  এবং রাজউক উত্তরা মডেল কলেজের ভাইস প্রিন্সিপাল মো: আমিনুর রহমান খান এ সময় উপস্থিত ছিলেন।
উল্লখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বই পড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এ সহায়তা প্রদানের উদ্দেশ্যে ২০১৬ সালে বিশ্বসাহিত্য কেন্দ্রকে ৩৫ হাজার বই প্রদান করেছে বিকাশ। এই কর্মসূচির আওতায় আজ রাজউক উত্তরা কলেজে বই পড়া কর্মসূচির সম্প্রসারণ করা হলো।
২০১৪ সাল থেকেই বিকাশ এই বই পড়া কর্মসূচির সাথে সম্পৃক্ত রয়েছে। ২০১৪ এবং ২০১৫ সালে বিকাশ এই কর্মসূচির জন্য যথাক্রমে ৩৪ হাজার  এবং ৩০ হাজার বই প্রদান  করেছে।   
সহজ, নিরাপদ ও সাশ্রয়ী মূল্যে মোবাইল আর্থিক সেবা প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের জীবনমানকে উন্নত করাই বিকাশের বিশ্বাস ও দর্শন। একই সাথে ব্যাংকিং সেবাবহির্ভূত একটি বিশাল জনগোষ্ঠীকে একটি নিয়মতান্ত্রিক আর্থিক কর্মকা-ে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতেও অবদান রাখছে বিকাশ। বিকাশ মনে করে বই পড়া মানুষ তাদের প্রসারিত দৃষ্টিভঙ্গির মাধ্যমে সমাজকে আলোকিত করতে পারে। নানা  ক্ষেত্রে অবদান রাখার মাধ্যমে ভূমিকা রাখতে পারে দেশের উন্নয়নে।  বিশ্বসাহিত্য কেন্দ্রের এই বই পড়া কর্মসূচির মাধ্যমে ‘আলোকিত মানুষ’ ও ‘উন্নয়ন’-কে একই সূত্রে গাঁথতে বিকাশ আন্তরিকভাবেই সহায়তা করবে।
দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৩৭ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূিচ। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ২ লাখ ছাত্র-ছাত্রী রয়েছে।
২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ ব্যাংকিং সেবাবহির্ভূত বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠীকে সেবা প্রদানের লক্ষ্যে নানা ধরনের মোবাইল সার্ভিস সেবা চালু করেছে। বিকাশ-  ব্র্যাক ব্যাংক, ইউএসভিত্তিক মানি ইন মোশন, ওয়ার্ল্ড ব্যাংকের অন্তর্গত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন এবং বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।-

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন