সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আল্লামা কারী বেলায়েত হুসাইন (রহ.) ব্যাপক ভূমিকা রয়েছে

প্রকাশনা মাহফিলে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:৩৬ পিএম | আপডেট : ৮:৪০ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২১

নিরক্ষতা দূরীকরণ শিশু-কিশোরদের মাঝে ধর্মশিক্ষা এবং কোরআনুল কারীমের প্রচার প্রসারে আল্লামা কারী বেলায়েত হুসাইন (রহ.) এর ব্যাপক ভূমিকা রয়েছে। তিনি জাতিকে যে শিক্ষার আলো দেখিয়েছেন এবং শিশুদের জন্য যে নূরানী শিক্ষা ব্যবস্থা চালু করেছেন তার জন্য চিরজীবন স্মরণীয় হয়ে থাকবেন। জাতিকে নূরানী তা'লীমুল কুরআন বোর্ড উপহার দিয়েছেন এর জন্য তিনি বেঁচে থাকবেন তার কর্ম ও সাধনায়। আজ বৃহস্পতিবার বিকেলে শাইখুল কোরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও স্মারকগ্রন্থের প্রকাশনা মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন।


রাজধানীর জাতীয় প্রেসক্লাবে স্মারকগ্রন্থটির প্রকাশনা মাহফিলে সভাপতিত্ব করেন আল্লামা কারী বেলায়েত হুসাইন (রহ.) এর সাহেবজাদা মাওলানা মুহাম্মদ কালিমুল্লাহ হাসান জামিল। এতে আরো উপস্থিত ছিলেন, জামিয়া মুহাম্মাদিয়া আরাবিয়া মোহাম্মদপুরের মুহতামিম মাওলানা আবুল কালাম আজাদ, মুফতি মিযানুর রহমান সাঈদ, ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মুফতি আবুল হাসান শামসাবাদী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, মাওলানা শরীফ মুহাম্মদ, মাওলানা মুসলেহ উদ্দিন রাজু, মুসা আল হাফিজ, মাওলানা মাসউদুল কাদির, মাওলানা মনীরুল ইসলাম।

উপমহাদেশের শিশু শিক্ষার বিস্তার ও উন্নয়নের বিপ্লবী সাধক নূরানী শিক্ষা পদ্ধতির প্রবর্তক শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন (রহ.) এর বর্ণাঢ্য ও কর্মময় জীবনের ওপর প্রকাশিত হয়েছে একটি প্রামাণ্য স্মারকগ্রন্থ। প্রামাণ্য এই স্মারক গ্রন্থটি সম্পাদনা করেছন আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন