সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:৫২ পিএম

হবিগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মোঃ সাইফুল ইসলামকে প্রকাশ্য দিবালোকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে রাজধানী ঢাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে আইইডিসিআর এর মেডিকেল টেকনোলজিস্টরা আইইডিসিআর এর সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন। একই সময়ে স্বাস্থ্য অধিদপ্তরের সামনে ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজি ঢাকার ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন মঙ্গলবার হবিগঞ্জ সদর হাসপাতালের কোভিড-১৯ রোগীদের স্যাম্পল কালেকশন করে বাসায় ফেরার পথে কয়েকজন দুর্বৃত্ত সাইফুলের উপর অতর্কিত হামলা চালালে তিনি মৃত্যুবরণ করেন। এহেন ন্যক্কারজনক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা। ঘটনার ৩৬ ঘন্টা পেরিয়ে গেলেও কোন আসামি গ্রেফতার না হওয়ায় বক্তারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন আগামী দুই দিনের মধ্যে আসামিরা গ্রেফতার না হলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন।

বক্তারা আরও বলেন সাইফুল এর পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান। কর্মক্ষেত্রে স্বাস্থ্যকর্মীরা জীবনবাজি রেখে সেবাদান স্বত্ত্বেও হত্যাকাণ্ডের শিকার হওয়া অত্যন্ত বেদনাদায়ক। এর বিচার নিশ্চিত না হলে অন্যান্য মেডিকেল টেকনোলজিস্ট সহ সকল স্বাস্থ্যকর্মী মনোবল হারিয়ে ফেলবেন যা স্বাস্থ্য সেবায় মারাত্মক প্রভাব ফেলবে বলে জানান তারা।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ আহমেদুল কবির স্বাস্থ্য অধিদপ্তরের সামনে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করে বলেন স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সাইফুল হত্যাকারীদেরকে অবিলম্বে গ্রেফতার ও ন্যায়বিচার নিশ্চিতে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সমাবেশে ঢাকা আইএইচটির শিক্ষক আক্তার হোসেন, জাহিদুল ইসলাম শাহিন, ছাত্রনেতা সাগর আহমেদ শামিম, রায়হান রেজা, আপন ইসলাম, সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট আব্দুল করিম সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন