শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেছারাবাদে নিরাপদ নৌভ্রমণের নিশ্চয়তা দাবি

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

নিরাপদ নৌভ্রমণের নিশ্চয়তার দাবিতে পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টার দিকে স্বরূপকাঠি পৌর শহরের উপজেলা প্রধান সড়কের সামনে এ মানববন্ধন করে স্বেচ্ছাসেবী সংগঠন স্বরূপ প্রজন্ম। মানববন্ধন থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকান্ডের ঘটনায় নিহত ও নিখোঁজ যাত্রীদের স্বজনদের ক্ষতিপূরণসহ সাত দফা দাবি জানানো হয়। দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- আহত ব্যক্তিদের উন্নত চিকিৎসা নিশ্চিত করা, লঞ্চে যাত্রী অনুযায়ী লাইফ জ্যাকেটের ব্যবস্থা রাখা, আধুনিক অগ্নিনির্বাপণ যন্ত্র রাখা, দক্ষ ও প্রশিক্ষিত কর্মী নিশ্চিত করাসহ প্রতিবছর লঞ্চের ফিটনেস যাচাই করা। মানববন্ধনে বক্তব্য রাখেন- নেছারাবাদ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু শশাঙ্ক রঞ্জন সমদ্দার, সাংবাদিক ফয়সাল হাসান, সাংবাদিক হাবিবুল্লাহ, সাংবাদিক আনোয়ার হোসেন, সাংবাদিক অপু মাসুদ, সমাজ সেবক মিজানুর রহমান চান্দু, সাংবাদিক রিয়াজ মাহমুদ, মাহবুবুর রহমান সালেকসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, লঞ্চ কর্তৃপক্ষের উদাসীনতার কারণে অভিযান-১০ লঞ্চে হতাহত ও নিহতের পরিমাণ বেশি হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও অপরাধীদের বিচারের দাবিও জানান বক্তারা। এছাড়াও কোন লঞ্চের স্টাফদের কাছে যাত্রীদের কোনো তথ্য থাকে না।
এ কারণে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের সঠিক সংখ্যা নির্ধারণ করা সম্ভব হয় না। এর ব্যবস্থা করা এখন জরুরি হয়ে পড়েছে। এছাড়া লঞ্চ মেরামতের পর অভিজ্ঞ প্রকৌশলীর দ্বারা ইঞ্জিন পরীক্ষা করাতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন