শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৬:৩২ পিএম

নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর অত্যন্ত ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী, মুজিবনগর সরকারের অস্থায়ী প্রেসিডেন্ট সৈয়দ নজরুল ইসলামের পুত্র ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক-সাবেক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ সোমবার সকালে ফুলেল শ্রদ্ধায় বনানী কবরস্থানে সৈয়দ আশরাফের কবরে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগের প্রতিনিধি দল ও সৈয়দ আশরাফ স্মৃতি সংসদ এবং প্রয়াত নেতার পৈতৃক গ্রামের বাড়ি ও নির্বাচনী এলাকা কিশোরগঞ্জে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জাতির অনেক ক্রান্তিলগ্নে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন একজন অত্যন্ত সজ্জন, সৃজনশীল মানুষ। তার আচরণ, কথাবার্তা ছিল পরিশীলিত। দুঃসময়ে তিনি ছিলেন অকুতোভয়। জাতির অনেক ক্রান্তিলগ্নে সৈয়দ আশরাফের ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে।

তিনি বলেন, সৈয়দ আশরাফ রাজনৈতিক অঙ্গনে কখনো কারো মনে আঘাত দিয়ে কথা বলেননি। তিনি কোনোদিন কোন কটূক্তি করেছেন এমন নজির নেই। একজন মানুষের মধ্যে যে সভ্য আচার-আচরণ থাকা উচিত, সেগুলো সৈয়দ আশরাফের কাছ থেকে অনুকরণীয়। তিনি আরো বলেন, ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় যখন দুই নেত্রীকে গ্রেফতারের মধ্য দিয়ে দেশের রাজনীতিতে ষড়যন্ত্র শুরু হয়, সেই সময়ে সৈয়দ আশরাফ যে ভূমিকা পালন করেছিলেন বাংলাদেশের ইতিহাসে তা স্মরণীয় হয়ে থাকবে। একই সময় সৈয়দ আশরাফুল ইসলামের পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন তাঁর বোন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর। সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে তাঁর কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও ‘সৈয়দ আশরাফ স্মৃতি সংসদ’সহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, সংসদ সদস্য রুবিনা মীরা, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য আনোয়ারুল কবির প্রমুখ। এছাড়াও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরাও তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন