ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মহানগর

প্রবেশপত্র ও টাকা ছাড়া কোনো কিছু সাথে আনা যাবে না : ৩০ মিনিট আগে কেন্দ্রে আসতে হবে

বিডিএস ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী ৪ নভেম্বর অনুষ্ঠেয় ব্যাচেলর অব ডেন্টাল সার্জারী (বিডিএস) ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা কোনো মানিব্যাগ অথবা হাতব্যাগ নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র, টাকা, প্রয়োজনীয় কাগজপত্র স্বচ্ছ ব্যাগে বহন করতে পারবে। পরীক্ষা কেন্দ্র পূর্বের মতো ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস নেয়ার নিষেধাজ্ঞা বহাল থাকবে।
গতকাল সচিবালয়ে বিডিএস ভর্তি পরীক্ষায় নিরাপত্তা সংক্রান্ত সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এতে সভাপতিত্ব করেন।
আগামী ৪ নভেম্বর অনুষ্ঠেয় বিডিএস ভর্তি পরীক্ষায় ১ হাজার ৯১৭ আসন সংখ্যার বিপরীতে ২২ হাজার ৩৫৫ জন আবেদন করেছেন। ঢাকায় তিনটি এবং চট্টগ্রাম ও রাজশাহীতে একটি করে কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার দিনে হলে প্রবেশের পূর্বে পরীক্ষার্থীদের তল্লাশি নিশ্চিত করার জন্যেও স্বাস্থ্যমন্ত্রী নির্দেশ প্রদান করেন। এ জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে আসার জন্য বলা হয়েছে।
সভায় গত ৭ অক্টোবর অনুষ্ঠিত সারাদেশে এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হওয়ায় মন্ত্রণালয়, অধিদপ্তর এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী আসন্ন বিডিএস পরীক্ষায়ও সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পরীক্ষার পূর্বে বা পরে প্রশ্নপত্র ফাঁসের গুজব যাতে কেউ ছড়াতে না পারে সেদিকেও কঠোর সাবধানতা বজায় রাখতে নির্দেশনা দেন তিনি।
সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তর, বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিভিন্ন মেডিকেল ও ডেন্টাল কলেজের অধ্যক্ষগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন