ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মহানগর

ফুটপাথ দখলমুক্ত করতে হাইকোর্টের রায়ের বাস্তবায়ন চাই : সাঈদ খোকন

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুলিস্তানসহ রাজধানীর বিভিন্ন ফুটপাথ দখলকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা তুলে ধরেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, ফুটপাথ দখলমুক্ত করতে হাইকোর্টের রায়ের পূর্ণ বাস্তবায়ন চাই।
গতকাল বৃহস্পতিবার দুপুরে গুলিস্তান এলাকায় ডিএসসিসির পক্ষ থেকে ফুটপাথে অবৈধ হকার উচ্ছেদ অভিযান পরিচালনা-পরবর্তী পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে একথা বলেন মেয়র।
সাঈদ খোকন বলেন, গুলিস্তান অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি এলাকা। প্রতিদিন লাখ লাখ মানুষ এ পথ দিয়ে চলাচল করে। তাই এ এলাকার ফুটপাথ পরিচ্ছন্ন রাখতে প্রতিদিন উচ্ছেদ অভিযান পরিচালনাসহ যা যা করা দরকার সব করা হবে।
অবৈধভাবে স্থাপনা উচ্ছেদকালে উপস্থিত ছিলেন সংস্থার প্রধান সম্পত্তি কর্মকর্তা খালিদ আহম্মেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু সাঈদ ও মোহাম্মদ মামুনুর রশীদসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।
গুলিস্তান আন্ডারপাস সংলগ্ন (দক্ষিণ পাশের) ফুটপাথে অবৈধভাবে নির্মিত দোকানপাট, সুন্দরবন মার্কেটের চার পাশে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া ফুলবাড়িয়ার বিআরটিসি বাসস্ট্যান্ডের আশপাশের ফুটপাথজুড়ে গড়ে ওঠা টং দোকানসহ অন্যান্য অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। এ কার্যক্রম চলমান থাকবে বলে জানানো হয়েছে।
হকাররা পথ আটকে রাখার কারণে রোগীর গাড়ি চলাচল, শিশুদের স্কুলে যাতায়াতসহ পথচারীদের চলাচলে বাধার সৃষ্টি হয়। নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে নাগরিকদের অসুবিধা মেনে নেবো না। উচ্ছৃঙ্খলভাবে কেউ রাস্তা দখল করতে চাইলে তাকে কঠোরভাবে দমন করা হবে, বলেন মেয়র।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মন্নাফী, হুমায়ুন কবির, মোহাম্মদ ফরিদ উদ্দিন আহম্মেদ রতন, আনিসুর রহমান, ওমর বিন আজিজ, মোস্তবা জামান পপি, তামিমসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন