রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে চাকরির ছাড়ার রেকর্ড, একমাসেই ৪৫ লাখ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১০:৩৮ এএম

যুক্তরাষ্ট্রে চাকরি ছাড়ার হিড়িক পড়েছে। গত বছরের নভেম্বর মাসে দেশটিতে চাকরি ছেড়েছেন ৪৫ লাখ আমেরিকান। বিপুল সংখ্যক এসব মানুষ স্বেচ্ছায় চাকরি ছেড়েছেন এবং একমাসের বিচারে এই সংখ্যা দেশটিতে সর্বোচ্চ। বুধবার (৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

বার্তাসংস্থাটি বলছে, কেবল একমাসের মধ্যে এতো সংখ্যক মানুষ চাকরি ছেড়ে দেওয়াকে দেশটির শ্রমবাজারে আস্থার প্রদর্শন বলে মনে করা হচ্ছে এবং এতে করে দেশটির চাকরির বাজারে উচ্চ মজুরি আরও কিছু সময়ের জন্য বিরাজ করতে পারে।

যুক্তরাষ্ট্রের শ্রম বিভাগের জব ওপেনিংস অ্যান্ড লেবার টার্নওভার সার্ভের (জেওএলটিএস) মাসিক তথ্য অনুযায়ী, আগের মাসগুলোর তুলনায় গত নভেম্বর মাসে দেশটিতে চাকরি ছাড়ার ঘটনা ৩ লাখ ৮২ হাজারেরও বেশি বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) এই প্রতিবেদনটি প্রকাশিত হয়।

রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য সেবাখাত এবং সোশ্যাল অ্যাসিস্ট্যান্স খাতগুলো থেকে চাকরি ছেড়ে দেওয়ার ঘটনা অনেক বেশি বেড়েছে। একইসঙ্গে পরিবহনখাত, ওয়্যারহাউসিং ও ইউটিলিটি সেক্টরগুলো থেকেও বেড়েছে চাকরি ছাড়ার ঘটনা। এছাড়া যুক্তরাষ্ট্রের চারটি অঞ্চলের সবগুলো থেকেই চাকরি ছেড়ে দেওয়া মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন