রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

দেশকে লুটেরা দুর্নীতিবাজদের স্বর্গ রাজ্যে পরিণত করেছে সরকার

প্রগতিশীল জাতীয়তাবাদি দল পিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৭:২৪ পিএম

নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দেশকে লুটেরা দুর্নীতিবাজ মুনাফা লোভী ও সন্ত্রাসীদের স্বর্গ রাজ্যে পরিণত করেছে সরকার। সাধারণ মানুষের নিরাপত্তা নেই। আইনের শাসন অনুপস্থিত। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের নামে সিলেকশন করে ১৫৩ জন সংসদ সদস্য’কে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সাধারণ মানুষের মধ্যে হতাশার ছাপ লক্ষ্য করা যাচ্ছে। করোনাকালীন সময়ে সরকার ঘোষিত প্রণোদনা সরকার দলীয় ব্যবসায়ীদের পকেটে চলে গেছে। আজ বুধবার দুপুরে বিজয়নগর পানির ট্যাংকির সম্মুখে ভোটাধিকার হরণ দিবস ও দ্রব্য মূল্যে সীমাহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে প্রগতিশীল জাতীয়তাবাদি দল (পিএনপি) ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মো. সেলিমের সভাপতিত্বে ও সদস্য সচিব ইউসুব আলী’র সঞ্চালনায় এক সানকী মিছিল ও সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেছেন।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রগতিশীল জাতীয়তাবাদি দল পিএনপি’র চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন, পিএনপি’র যুগ্ম মহাসচিব টি.এম কামরুল হাসান হৃদয়, শ্রম ও শিল্প বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম শফিক, ছাত্র বিষয়ক সম্পাদক এম.এ আরিফ, মহানগর নেতা মো. মামুনুর রশীদ, শারমীন আক্তার ও মো. বাবু।

সংগঠনের চেয়ারম্যান ফিরোজহ মোহাম্মদ লিটন বলেন, অবিলম্বে চাল ডাল, আটা চিনিসহ দ্রব্যমূল্যে সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে। মূলত জনগণের ভোটে নির্বাচিত সরকার ছাড়া জনগণের কল্যাণ আশা করা যায় না। তা প্রমাণ করেছে বর্তমান সরকার। জনগণ দুঃশাসন থেকে মুক্তি চায়, বাঁচতে চায়, নিরাপত্তা চায় কর্ম চায়। ১৩ বছরে এই সরকার কিছুই দিতে পারেনি। সরকার দেশ পরিচালনা করতে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের জনগণকে দুর্নীতি ও ভোটাধিকারের দাবিতে আরো একটি যুদ্ধের জন্য প্রস্তুত হতে হবে। দুর্নীতিবাজ মুনাফালোভী সন্ত্রাসী দেশের টাকা বিদেশ পাচারকারীদের শিকড় উপরে ফেলতে বর্তমান প্রজন্মকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। স্বাধীনতার যুদ্ধ শেষ হলেও গণতন্ত্র রক্ষার যুদ্ধ চলমান। গণতন্ত্রের বিজয় ছাড়া মেহনতি মানুষের মুক্তি নেই। দেশ ও জাতির অত্যন্ত প্রহরী হিসেবে জনগণের এই দুঃসময়ে প্রগতিশীল জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে একটি মিছিল শুরু হয়ে পল্টন মোড় প্রদক্ষিণ করে জাতীয় প্রেসক্লাবের সমাবেশের মাধ্যমে সমাপ্তি ঘটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন