শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইউপি নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ করতে হবে -ওয়ার্কার্স পার্টি

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গতকাল তোপখানা শহীদ আসাদ মিলনায়তনে আয়োজিত বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির দু’দিনব্যাপী সভার প্রথমদিনে বক্তারা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পর্কে বলেছেন এই নির্বাচন জাতীয় জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনা। তৃণমূলে গণতন্ত্রকে বিকশিত করা ও জনগণের ক্ষমতায়নের ক্ষেত্রে ইউনিয়ন পরিষদ নির্বাচন মূল ভূমিকা পালন করে থাকে। দলীয় প্রতীকে ইউপি চেয়ারম্যান নির্বাচন এই নির্বাচনকে আরও গুরুত্বপূর্ণ করে তুলেছে। তারা আরো বলেন, দলীয় পরিচয়ে নির্বাচন তৃণমূলে গণতান্ত্রিক রাজনীতির বিকাশ ঘটাবে। কিন্তু ঐ নির্বাচনের ওপর প্রশাসনের হস্তক্ষেপ, প্রশাসনের সহায়তায় পূর্ব রাতেই ফলাফল নির্ধারণ, বুথ দখল, নমিনেশন ও নির্বাচন বাণিজ্য, অবাধ অর্থের ব্যবহার, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা-গণতান্ত্রিক রাজনীতির বিকাশকে বাধাগ্রস্তই করবে না কেবল, তাকে সমূলে ধ্বংস করবে।
সভার শুরুতে দুই কেন্দ্রীয় কমিটির সভার মধ্যবর্তী সময়ে যারা মারা গেছেনÑ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড সোহরাব হোসেন, দিনাজপুর জেলা কমিটির সদস্য কমরেড আফসার আলী, সাতক্ষীরা জেলা পার্টির সদস্য কমরেড দরবেশ আলী ও সন্ত্রাসবাদীদের হাতে নিহত পাবনার আটঘরিয়া শাখা সম্পাদক আবদুর রশীদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এছাড়া সভায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা ও এদেশের কমিউনিস্ট ও গণতান্ত্রিক আন্দোলনকে মাতৃসম স্নেহছায়া প্রদানকারী পার্টির সাবেক সদস্য কমরেড হায়দার আকবর খান রনোর মা কানিজ ফাতিমা মোহসীনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এছাড়াও মৌলবাদী সাম্প্রদায়িক শক্তি কর্তৃক ব্রাহ্মণবাড়িয়াতে উপমহাদেশের বিখ্যাত সঙ্গীতজ্ঞ ওস্তাদ আলাউদ্দিন খাঁ স্মৃতি জাদুঘর ধ্বংসের তীব্র নিন্দা জানানো হয়।
পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা রাজনৈতিক রিপোর্ট প্রদান করেন ও কমরেড ইকবাল কবির জাহিদ, জ্যোতি শংকর ঝন্টু, কমরেড শরীফ শমশির, কমরেড নজরুল ইসলাম হক্কানী, কমরেড আলী আহমেদ এমরান, কমরেড নজরুল হক নীলু, কমরেড হবিবুর রহমান, কমরেড অনিল বিশ্বাস, কমরেড সালেহা সুলতানা, কমরেড নজরুল ইসলাম, কমরেড আনোয়ারুল হক বাবলু, কমরেড দিপংকর সাহা দিপু, কমরেড অ্যাড. আকসির এম চৌধুরী, কমরেড অ্যাড. ফিরোজ চৌধুরী, কমরেড সেকান্দর আলী, কমরেড অ্যাড. এন্তাজ বাবু, কমরেড মাসুদুর রহমান, কমরেড জাকির হোসেন রাজু, কমরেড সাব্বাহ আলী খান কলিন্স আলোচনায় অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন