শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশে চলছে ফ্যাসিস্ট দুঃশাসন : সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, জনগণের ভোট ও ভাতের সংগ্রাম রোধ করার জন্য সরকার মানুষের কণ্ঠস্বর রোধ করছে। নিপীড়নের স্টিম রোলার চালিয়ে তাদের দমন করার চেষ্টা করছে। দেশে চলছে ফ্যাসিস্ট দুঃশাসন। দুঃশাসন হটাতে হবে, ব্যবস্থা বদলাতে হবে, জোট-মহাজোটের বাইরে বিকল্প শক্তি প্রতিষ্ঠা করতে হবে। এ কাজে কমিউনিস্ট পার্টিকে অগ্রণী ভ‚মিকা পালন করতে হবে। পার্টিকে সেজন্য প্রস্তুতি নিতে হবে।
গতকাল শুক্রবার রাজধানীর মুক্তিভবনে আয়োজিত ঢাকা মহানগর দক্ষিণ সিপিবি সম্মেলনে তিনি এসব কথা বলেন। সেলিম বলেন, হটাও দুঃশাসন বাঁচাও দেশ। এখন দেশ যেমন দুই ভাগে ভাগ হয়েছে, তেমনি ঢাকা শহরও দুই ভাগে ভাগ হয়ে রয়েছে। একদিকে রয়েছে ৯৯ শতাংশ মানুষ; যারা মধ্যবিত্ত, নিম্নবিত্ত, শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ। অন্যদিকে রয়েছে ১ শতাংশ বিত্তবান, যারা লুটেরা।
তিনি আরো বলেন, পাকিস্তান আমলে আমরা বলেছিলাম এক দেশে দুই অর্থনীতি চলতে পারে না। ঢাকা ও বাংলাদেশে এখন দুই অর্থনীতি চলছে। এখন ৯৯ ভাগ মানুষের ন্যায্য অধিকার আদায়ের জন্য একাত্তর সালের মতো সংগ্রাম গড়ে তোলা প্রয়োজন। সেই সংগ্রাম করতে না পারলে আমরা বাঁচতে পারব না। মানুষ বাঁচাতে পারবো না। দেশ রক্ষা করতে পারব না।
তিনি বলেন, একাত্তরে যে ৩০ লাখ মানুষ জীবন দিয়েছিলেন, তারা কারা? তারা ছিলেন কারখানার শ্রমিক, গ্রামের কৃষক, ক্ষেতমজুর, ছাত্র-যুবক, মেহনতি মানুষ। অস্ত্র হাতে যুদ্ধ করেছিলেন তারা। অথচ অল্প কিছু মানুষ আজ ধনী হয়েছে, লুটপাট করছে। তারা দেশের মানুষকে বিভিন্ন কায়দায় নির্যাতন করছে। আমরা বলেছিলাম, কেউ খাবে তো, কেউ খাবে না। কিন্তু মুক্তিযুদ্ধের পর সেই সেøাগানকে জলাঞ্জলি দেওয়া হয়েছে।
সম্মেলনে প্রস্তুতি পরিষদের আহŸায়ক মুক্তিযোদ্ধা শামসুজ্জামান হীরা দলীয় পতাকা উত্তোলন করেন। এতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, জলি তালুকদার প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন