মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

স্বরূপকাঠি পৌরসভার নিয়োগ পরীক্ষা সাজানো বলে অভিযোগ কাউন্সিলরদের

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : নেছারাবাদে স্বরূপকাঠি পৌরসভার প্রধান সহকারী ও নৈশপ্রহরী পদের নিয়োগ পরীক্ষাকে পছন্দের প্রার্থী নিয়োগের সাজানা পরীক্ষা বলে অভিযোগ করেন কাউন্সিলর জাহিদুল ইসলাম বিপ্লবসহ বেশ ক’জন কাউন্সিলর। কাউন্সিলররা অভিযোগ করেন আগেই ঠিক করে রাখা ব্যক্তিদের নিয়োগ দিতে গোপনে অখ্যাত পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে সাজানো ইন্টারভিউ নেয়া হচ্ছে।
গতকাল শুক্রবার সকালে পৌর ভবনে ওই দুইটি পদের নিয়োগ পরীক্ষা শুরু হলে বেশ ক’জন কাউন্সিলর পরীক্ষা বন্ধ করার জন্য মেয়রের কাছে অনুরোধ জানান। কিন্তু কাউন্সিলরদের আপত্তিকে আমলে নেয়নি মেয়র মো. গোলাম কবির।
কাউন্সিলর বিপ্লব অভিযোগ করেন মেয়র তার পছন্দের প্রার্থীদের কৌশলে নিয়োগ দিতে অখ্যাত পত্রিকায় বিজ্ঞপ্তি দিলেও পৌরসভার নোটিস বোর্ডে কোনও নোটিস টানানোর ব্যবস্থা করেনি। জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে উপজেলা নির্বাহী অফিসারের থাকার কথা থাকলেও তিনিও নিয়োগ পরীক্ষায় উপস্থিত ছিলেন না। আগে থেকে বিশেষ ব্যবস্থায় পৌরসভার অফিসে মাস্টার রোলে কর্মরত দুই কর্মচারীকে নিয়োগ দেয়ার জন্য এ পরীক্ষার আয়োজন করা হয় বলে বিপ্লব অভিযোগ করেন।
এ সব অভিযোগের বিষয় জানতে চাইলে পৌর মেয়র মো. গোলাম কবির বলেন সকল বিধি বিধান মেনেই সচ্ছভাবে নিয়োগ দেয়া হবে।
তিনি বলেন, কোন ধরনের অনিয়ম করে কাউকে নিয়োগ দেয়ার ইচ্ছা তার নেই। মেয়র বলেন, দুইটি পদের জন্য ১৬ জন প্রার্থী পরীক্ষা দিচ্ছে। তাহলে গোপনে নিয়োগ দিতে গেলে এত প্রার্থী কোথা থেকে আসছে? জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে নিয়োগ পরীক্ষায় উপস্থিত থাকেননি কেন জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম তালুকদার জানান তিনি অফিসের কাজে পটুয়াখালী যাওয়ার কারণে উপস্থিত থাকতে পারেননি। তবে তিনি কোনও প্রতিনিধিও পাঠাননি বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন