সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ প্রকল্পের উদ্বোধন

রামগতি ও কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

৩ হাজার ৯০ কোটি টাকা প্রকল্পের আওতায় লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর উপজেলায় মেঘনানদীর তীর রক্ষা বাঁধের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকালে উপজেলার রামগতি ও কমলনগরের দু’টি স্থানে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এই প্রকল্পটির উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি।

প্রথমে কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়নের মাতাব্বরহাট ও পরে রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের পাটোয়ারীপাড়া এলাকায় এই বাঁধের উদ্বোধন করা হয়। লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দের সভাপতিত্ব এতে বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-৪ আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান, লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য ও লক্ষ্মীপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুদ্দীন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শান্তনু চৌধুরী, কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান, রামগতি পৌরসভার মেয়র এম মেজবাহ উদ্দিন মেজুসহ প্রমুখ নেতাকর্মী উপস্থিত ছিলেন।
২০২১ সালের ১ জুন মেঘনার তীর সংরক্ষণের জন্য সাড়ে ৩১ কিলোমিটার নদীর বাঁধ নির্মাণের জন্য ৩ হাজার ৯০ কোটি টাকা প্রকল্পের আওতায় লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বড়খেড়ী-লুধুয়াবাজার ও কমলনগর উপজেলার কাদিরপন্ডিতের হাট এলাকায় ভাঙ্গন হতে রক্ষাকল্পে মেঘনানদীর তীর সংরক্ষণ প্রকল্পটি অনুমোদন দেন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রকল্পটি পাশের প্রায় সাত মাস অতিবাহিত হলেও বাঁধের কাজ শুরু করা না হওয়ায় জনমনে দেখা দেয় ক্ষোভ। প্রায় ৭ লাখ মানুষ বাঁধের অপেক্ষায় দিন গুনছিলেন। কখন বাঁধ নির্মাণের কাজ শুরু। অবশেষে কমলনগর-রামগতিবাসীর সেই সপ্ন পূরণ হয়েছে গতকাল রোববার এই বাঁধের উদ্বোধনের মধ্যদিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন