সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মুসলমানদের অন্তরের সংযোগ থাকা উচিত মদিনার সাথে

সংবর্ধনা অনুষ্ঠানে আহমদ হাসান চৌধুরী ফুলতলী

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেন, ইসলামের সুশীতল ছায়াতলে থাকা আমাদের জন্য পরম সৌভাগ্যের বিষয়। ইসলাম আমাদের শান্তির জায়গা, এটা শুধু চিন্তার মধ্যে নয় বরং আমাদের জীবন-যাপনেও এর প্রচ্ছন্ন প্রয়োগ থাকা উচিত। মুসলমান হিসেবে আমাদের অন্তরের সংযোগ থাকা উচিত মদিনার সাথে। মদিনার সাথে অন্তরের সংযোগ থাকা একজন মানুষকে সঠিক পথের দিশা দেওয়ার জন্য যথেষ্ট। আমাদের উচিত মহান আল্লাহর জন্য নিজেকে সমর্পন করা, এতে মহান আল্লাহও তাঁর দয়ায় আমাদের সিক্ত রাখবেন। মহান আল্লাহর দিকে সমর্পিত হতে হলে জ্ঞানার্জনে নিজেকে বিলিয়ে দিতে হবে এবং পড়াশোনার পাশাপাশি অতিরিক্ত সময়টুকু মহান আল্লাহর জন্য ব্যয় করতে হবে। নতুন নতুন জ্ঞান আহরণের জন্য উত্তম মজলিসে বসতে হবে এবং জ্ঞানের যে সকল শাখা থেকে প্রাণের খোরাক অর্জিত হওয়ার সুযোগ আছে সেখান থেকেই প্রাণের খোরাক গ্রহণ করতে হবে।

গতকাল দুপুরে সিলেট প্রেসক্লাবে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর আয়োজিত দাখিল ও এসএসসি উত্তীর্ণ কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পিয়ার হাসান ও সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজুর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক কবি কালাম আজাদ।

শাখা সহ-সভাপতি আতিকুর রহমান সাকের’র স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজীর আহমদ হেলাল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন ও কেন্দ্রীয় স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা শাহীদ আহমদ, শাখা সহ-সভাপতি মারুফ আহমদ, মিনহাজুল ইসলাম নিয়াজ, শাবিপ্রবির সহ-সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, শাখা সাংগঠনিক সম্পাদক এম শামছ উদ্দিন, প্রচার সম্পাদক আরিফ হোসাইন সামাদ, সহ-প্রচার সম্পাদক এইচ কে এম নোমান, অফিস সম্পাদক মাহবুবুর রহমান, মদন মোহন কলেজ সভাপতি রাকিবুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps