সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে পাটকল শ্রমিকদের বিক্ষোভ

পাওনা পরিশোধের দাবি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

রাজশাহীর কাঁটাখালিতে রাজশাহী জুট মিলসের গেটের সামনে গতকাল সোমবার দুপুরে শ্রমিকরা জড়ো হয়ে মৃত ও বদলি শ্রমিকদের পাওনা পরিশোধের দাবিতে বিক্ষোভ করে পাটকল শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা। পরে পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেয়। শ্রমিকরা বলেন, সকল নমিনীর কাগজ জমা নেয়া হলেও মাত্র কয়েকজনকে টাকা দিয়ে বাকিদেরকে কয়েক বছর ধরে ঘোরানো হচ্ছে। বিশেষ করে যাদের সঙ্গে কর্মকর্তাদের ভালো সম্পর্ক তারা টাকা পেয়েছে। দ্রুত তারা সবার পাওনার অর্থ পরিশোধের দাবি জানান।

পাটকলে কর্মরত অবস্থায় মৃত এক শ্রমিকের মেয়ে কাঁদতে কাঁদতে জানায়, আমার বাবা সকালে অফিস থেকে এসে বিকালে মারা যায়। বাবার সেই পাওনা টাকা আজ পর্যন্ত তারা পাইনি। বাবার টাকা দিয়ে আমাদের সংসার চলতো এখন আমরা খেয়ে না খেয়ে জীবন পার করছি। দুই বছর থেকে আমাদের বিভিন্ন রকমের কথা বলে ঘুরাচ্ছে কিন্তু অনেকেই টাকা পেয়ে গেছে বলেও আমরা জানতে পেরেছি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানায়, সকলের টাকা ব্যাংকে ঢুকে গেছে কর্তৃপক্ষ নির্দেশ না দেওয়ায় সেই টাকা আমাদের একাউন্টে ঢুকছে না। সেই টাকার লাভের অংশ কর্তৃপক্ষ তুলে খাচ্ছে। তিনি আরও জানান, যাদের সাথে কর্তৃপক্ষের ভালো সম্পর্ক তারা টাকা পেয়েছে এবং বাকি টাকার লাভের অংশ তারা বিগত কয়েক বছর ধরে তুলছে আর সবাই ভাগ করে খাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন