সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২২৭ কেজি খুচরো পয়সা দিয়ে বেতন দিলেন মালিক, আদালতে মামলা কর্মীর!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ২:১৪ পিএম

আচ্ছা যদি এমন হয়, আপনি বেতনের সম্পূর্ণটাই পেলেন খুচরো পয়সায়! আপনার বেতন ৫০ হাজার টাকা। হঠাৎ দেখলেন, সেই টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকল না বা চেকেও দেওয়া হল না। বেতনের পুরো টাকাটাই খুচরো পয়সায় হাতে তুলে দিল আপনার সংস্থা, তা হলে? আজকের এই ডিজিটাল লেনদেনের যুগে এমন ভাবে বেতন পাওয়ার কথা কেউ ভাবতে পারেন?

অবিশ্বাস্য হলেও এক কর্মীর সঙ্গে এমনই কাজ করেছেন একটি সংস্থার মালিক। কাজ নিয়ে মালিকের সঙ্গে বনিবনা না হওয়ায় কর্মীকে ‘শায়েস্তা’ করতে এমনই কাজ করেছেন তিনি। ঘটনাটি আমেরিকার জর্জিয়ার। ‘মিরর’-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, অ্যান্ড্রিয়াজ ফ্লেটেন নামে এক মেকানিকের সঙ্গে তার সংস্থার মালিকের সম্পর্ক এতটাই তিক্ত পর্যায়ে পৌঁছেছিল যে অ্যান্ড্রিয়াজ কাজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। সেই সুবাদে মালিককে তার বেতনের পুরো টাকা মিটিয়ে দিতে বলেন। মালিক রাজিও হয়ে যান।

কিন্তু অ্যান্ড্রিয়াজকে শায়েস্তা করার জন্য ৯১৫ মার্কিন ডলার, বাংলাদেশী মুদ্রায় ৭৮ হাজার টাকারও বেশি টাকা পুরোটাই কয়েন এবং খুচরো পয়সায় দেন। যার ওজন ২৭৭ কেজি। বস্তায় ভরে সেই টাকা দেওয়া হয় অ্যান্ড্রিয়াজকে। সেই টাকা গুনতে তার সাত ঘণ্টা সময় লেগেছে বলে অভিযোগ তুলেছেন অ্যান্ড্রিয়াজ। শুধু তাই নয়, তার বেতনের পুরো টাকাটাও দেননি মালিক।

বিষয়টি নেটমাধ্যমে শেয়ার করেন অ্যান্ড্রিয়াজ। তা মুহূর্তেই ভাইরাল হয়। এমনকি আমেরিকার শ্রম দফতরের কাছে পৌঁছয় বিষয়টি। শ্রম দফতর বিষয়টি নিয়ে আদালতে যায়। এর পরই মাইলস ওয়াকার নামে ওই মালিকের বিরুদ্ধে প্রশাসনকে পদক্ষেপ করতে নির্দেশ দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে কর্মীকে হেনস্থা, শ্রম আইন ভঙ্গ-সহ একাধিক মামলা রুজু করা হয়েছে। সূত্র: ডেইলি মিরর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন