শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

লকডাউন না দেয়ার আহবান জানিয়েছে এফবিসিসিআই

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ৭:২৭ পিএম

করোনা সংক্রমণ প্রতিরোধে দেশবাসীকে স্বাস্থ্যবিধি ও সরকার আরোপিত বিধিনিষেধ মেনে চলার আহবান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। একইসাথে তিনি অর্থনীতি সচল রাখতে নতুন করে লকডাউন না দেওয়ার আহবান জানান।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির এক অনুষ্ঠানে তিনি বলেন, মহামারি প্রতিরোধে লকডাউন কোন সমাধান নয়, বরং এতে নিন্ম আয়ের মানুষদের দুর্ভোগ বাড়ে, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় দেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতি।

তিনি আরও বলেন, বর্তমানে দেশের রপ্তানিশিল্পে প্রচুর ক্রয়াদেশ আসছে। আবারও লকডাউনের সিদ্ধান্ত আসলে শিল্পখাতের ঘুরে দাঁড়ানো ব্যাহত হবে, যা অর্থনীতিকে দীর্ঘমেয়াদে ক্ষতিগ্রস্ত করবে। যেসব দেশ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে, সেসব দেশ সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয়েছে। তাই লকডাউন না দিয়ে যথাযথভাবে স্বাস্থ্যবিধি ও সরকারি বিধি নিষেধ মেনে চলাই এই মহামারি প্রতিরোধে সবচেয়ে কার্যকরী উপায় বলে তিনি মন্তব্য করেন।

এছাড়া এফবিসিসিআই সভাপতি দোকান মালিক ও অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানের কর্মীদের টিকা গ্রহণের ব্যাপারে তাদের উৎসাহিত করতে মালিকদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন,এতদিন বিদেশী বিনিয়োগের ক্ষেত্রে প্রধান বাধা ছিলো পর্যাপ্ত অবকাঠামোর অভাব। কিন্তু এখন পদ্মাসেতু, কর্ণফুলী টানেল, মেট্রোরেল এবং ১০০ অর্থনৈতিক অঞ্চলসহ বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ফলে দেশে বিনিয়োগ বান্ধব অবকাঠামো তৈরি হয়েছে। তিনি ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাতের উদ্যোক্তাদের ঋণ প্রদানের ক্ষেত্রে আরও আন্তরিক হওয়ার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন