শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

কুমিল্লায় মুক্তিযোদ্ধাকে গলা টিপে হত্যা : স্থানীয় এমপির তীব্র নিন্দা

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১০:৫৯ পিএম

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় জমির আইল নিয়ে বিরোধের জের ধরে মুক্তিযোদ্ধাকে গলা টিপে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার উপজেলার মাধবপুর ইউনিয়নের কান্দুঘর গ্রামের রাজা বাড়িতে এই ঘটনা ঘটে। নিহত বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান (৭০) ওই বাড়ির মৃত ছায়েদ আলীর ছেলে। জানতে চাইলে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল হাসেম খান ইনকিলাবের এই প্রতিবেদককে মুঠোফোনে বলেন, এই লোকহর্ষক ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন, আমি বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমানের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। তিনি জানান, আগামীকাল শুক্রবার স্থানীয় মুক্তিযোদ্ধারা মানববন্ধন কর্মসূচি পালন করবে। আমি তাদের সাথে একাত্মতা প্রকাশ করছি। তিনি বলেন, আইনগতভাবে খুনের মামলা হবে। মুক্তিযোদ্ধা আবদুর রহমানের পরিবার যেন ন্যায়বিচার পান, সেজন্য আমি একজন আইনজীবী হিসেবেও আমার সবরকম চেষ্টা করব।

এদিকে হত্যার বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণপাড়া থানার পরিদর্শক (তদন্ত) নাজমুল হুদা গণমাধ্যমকে জানান, সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে৷স্থানীয়রা জানান, বৃহস্পতিবার নিহতের ভাই করিম মিয়া ও তার ছেলেরা বাড়ির দক্ষিণ পাশের জমির আইল মেরামত করতে যায়। এ সময় পূর্ব বিরোধের জের ধরে পাশের বাড়ির মো. কামাল হোসেন (৫০) ও তার ভাই বাবু (৩৫) হাতে বন্ধুক ও রড নিয়ে তাদের সাথে বিবাদে জড়ান।

মুক্তিযোদ্ধা আবদুর রহমান বাধা দিলে তাকে মারধর করা হয়। এ সময় আবদুর রহমান মাটিতে পড়ে গেলে তার গলা চেপে ধরে অভিযুক্ত কামাল হোসেন। এতে ঘটনাস্থলেই মুক্তিযোদ্ধা আবদুর রহমান মারা যান। এ ঘটনার পর অভিযুক্ত কামাল হোসেন ও তার স্বজনরা পালিয়ে যায়। ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওপ্পেলা রাজু নাহা বলেন, হাতে বন্দুক ছিল কি না, আমরা নিশ্চিত না। তদন্ত চলছে। আমরা ঘটনার তদন্ত করছি। দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন