সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাবির ডিন নির্বাচনেও নীল দলের নিরঙ্কুশ জয়

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ অনুষদগুলোর ডিন নির্বাচনেও নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত নীল দলের প্রার্থীরা। এতে মোট দশ অনুষদের সবগুলোতেই জয়লাভ করেন তারা। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এ নির্বাচন। দুপুরে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দীন আহমেদ।

ঘোষিত ফলাফল অনুযায়ী, কলা অনুষদের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর আবদুল বাছির পেয়েছেন ১৫৪ ভোট, সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. জিয়া রহমান ১৬১ ভোট, ব্যবসায় শিক্ষা অনুষদের অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের প্রফেসর মুহাম্মাদ আবদুল মঈন ১২১ ভোট, বিজ্ঞান অনুষদের ফলিত গণিত বিভাগের প্রফেসর আবদুস সামাদ ১০৭ ভোট, জীববিজ্ঞান অনুষদের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর এ কে এম মাহবুব হাসান ৮৭ ভোট , ফার্মেসি অনুষদের ফার্মেসি বিভাগের প্রফেসর সীতেশ চন্দ্র বাছার ৩২ ভোট, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর হাফিজ মো. হাসান বাবু ৫২ ভোট, চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের প্রফেসর নিসার হোসেন ৪৩ ভোট পেয়ে নীল দল থেকে বিজয়ী হয়েছেন। এছাড়া আইন অনুষদের প্রফেসর ড. রহমত উল্লাহ ও আর্থ অ্যান্ড অ্যানভায়রণমেন্টাল সায়েন্সস অনুষদে ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের প্রফেসর জিল্লুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন।
তথ্য মতে এ নির্বাচনে ভোট দিয়েছেন ১০৯৫ জন শিক্ষক, বাতিল হয়েছে ১৬ জনের ভোট। এর মধ্যে কলা অনুষদে বাতিল হয়েছে ৫টি, বিজনেস স্টাডিজ অনুষদে ২টি, সামাজিক বিজ্ঞান অনুষদে ৫টি, জীববিজ্ঞান অনুষদে ২টি, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে ১টি এবং চারুকলা অনুষদে ১টি। ভোট বাতিলের ব্যাপারে সংশ্লিষ্টরা এক প্রার্থীকে দু’বার ভোট দেওয়ার কথা জানান। এর আগে গত ৩০ ডিসেম্বর ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনেও ১৫ পদের ১৪টিতেই নিরঙ্কুশ জয়লাভ করে নীল দল সমর্থিত শিক্ষকদের এই দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন