বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৬:৪৩ পিএম

আগামীকাল ১৬ জানুয়ারী রবিবার থেকে বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বাস মালিক সমিতি। ফলে রবিবার থেকে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইলের সাথে ঢাকাসহ সারা দেশের বাস যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। শনিবার (১৫ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ বাস মালিক সমিতির সম্পাদক সোমনাথ সাহা।

তিনি জানান, গাজীপুর চৌরাস্তা থেকে বিমান বন্দর পর্যন্ত সড়কে উন্নয়ন কাজ চলছে। আমরা এই উন্নয়ন কাজকে সমর্থন করি। কিন্তু ওই সড়কে গাড়ী চলাচল করার জন্য প্রতি ২৪ ঘন্টায় ট্রাফিক ম্যানেজমেন্ট করার জন্য প্রায় এক লাখ টাকা বরাদ্ধ রয়েছে। অথচ সড়কটিতে ট্রাফিক ব্যবস্থার কোন উন্নয়ন নেই।

সেই সাথে ওই সড়কের উন্নয়ন কাজ মেইন্টেনেন্সের জন্য প্রায় ৫০ কোটি টাকা বরাদ্ধ রয়েছে। অথচ সড়কটিতে গাড়ী চলাচলের দৃশ্যমান কোন কাজ করা হচ্ছে। ফলে খানাখন্দে ভরা ওই সড়কে প্রতিদিন বাস চলাচল করে প্রায় ৪ কোটি টাকার তেল নষ্ট হচ্ছে এবং গাড়ীর যন্ত্রাংশ নষ্ট হচ্ছে বলেও জানান এই পরিবহন নেতা সোমনাথ সাহা।

ময়মনসিংহ বাস মালিক সমিতি সূত্র আরও জানায়, গত ২ জানুয়ারি ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সংবাদ সম্মেলন করে ওই সড়কটি গাড়ী চলাচলের উপযোগী করার দাবী জানান। অন্যথায় ওই সড়কে বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছিলেন।

কিন্তু ওই সংবাদ সম্মেলনের পর এখন পর্যন্ত এই সড়কটি গাড়ী চলাচলের উপযোগী করার লক্ষ্যে দৃশ্যমান কোন উন্নয়ন না হওয়ায় পূর্বের ঘোষণা অনুযায়ী বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, ময়মনসিংহ থেকে ঢাকা মহাখালী পর্যন্ত বাসে যেতে আগে সময় লাগত আড়াই থেকে তিন ঘন্টা। কিন্তু বর্তমানে ওই সড়কে চলাচলে সময় লাগে ৫ ঘন্টা থেকে ৭ ঘন্টা।

বাস মালিক সমিতির অভিযোগ, নির্মাণাধীন ওই সড়কটিতে এক্সপ্রেস ওয়ের কাজ না হওয়ায় এ জনদূর্ভোগ সৃষ্টি হয়েছে। সেই সাথে প্রতিদিন কোটি কোটি টাকার ক্ষতিগ্রস্থ হচ্ছেন বাস মালিকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন