শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বুয়েটের হলে ২৪ শিক্ষার্থী করোনা আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলগুলোতে ২৪ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিশ্ববিদ্যালয়টির ৮টি হলে গতকাল রোববার পর্যন্ত এসব শিক্ষার্থী করোনা আক্রান্ত হন বলে জানিয়েছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) প্রফেসর মিজানুর রহমান।

তিনি বলেন, প্রকোপ বাড়ার শুরু থেকে কিছু শিক্ষার্থীর আক্রান্তের খবর পেয়েছি। কিন্তু গত দুইদিনে এটির হার বেড়েছে। আমাদের প্রতিটি হলে ভাইরাসে আক্রান্ত শিক্ষার্থী আছে বলে তথ্য এসেছে। এখন পর্যন্ত পাওয়া তথ্যে ৮টি হলের ২৪ জন শিক্ষার্থী আক্রান্ত হয়েছে।

ছাত্র কল্যাণ পরিচালক বলেন, যারা আক্রান্ত হয়েছে আমরা তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করছি। কারণ হলে আলাদা করে থাকার মতো কোন ব্যবস্থা নেই। নতুন করে ফের করোনা সংক্রম বৃদ্ধি পাওয়ায় গত শনিবার থেকে অনলাইনে ক্লাস চালানোর ঘোষণা দেয় বুয়েট কর্তৃপক্ষ। গত ১২ জানুয়ারি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এতে জানানো হয়, একাডেমিক কাউন্সিলের ৪৭৪ অধিবেশনে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে জুলাই-২০২১ টার্মের সব লেভেল/টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেস্ট এবং ল্যাবরেটরি ক্লাস আগামী ১৫ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন