শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

মোহাম্মদপুরে কিশোর গ্যাংয়ের ৬ জন গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ‘কিং অব মোচর’ ও ‘ভাইব্বা ল কিং’ নামের দুটি কিশোর গ্যাং-এর ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- মো. হৃদয় (২০), মো. রাসেল (২০), মো. শাওন (২২), মো. তাওহীদ (২০), মো. রাসেদ (২০) ও মো. খাইরুল ইসলাম (১৯)।

গতকাল র‌্যাবের সহকারী পুলিশ সুপার ফারজানা হক বলেন, র‌্যাব-৩ এর একটি দল গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে, মোহাম্মদপুর এলাকায় কিশোর গ্যাংয়ের কয়েকজন সদস্য দীর্ঘদিন ধরে মাদক কেনাবেচা ও সেবন এবং চাঁদাবাজি, ছিনতাই, সাধারণ মানুষকে হয়রানিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করে আসছে। সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে গতকাল সোমবার দুপুরে মোহাম্মদপুর থানাধীন চাঁদ উদ্যান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ‘কিং অব মোচর’ ও ‘ভাইব্বা ল কিং’ নামের দুটি কিশোর গ্যাংয়ের ছয় সদস্যকে আটক করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, গত রোববার ‘কিং অব মোচর’র দুই সদস্যের জন্মদিন ছিল। জন্মদিন উপলক্ষে তারা চাঁদ উদ্যান এলাকায় কনসার্টের আয়োজন করতে চেয়েছিল। কনসার্টকে কেন্দ্র করে সিনিয়র জুনিয়র দ্বন্দ্বে ‘কিং অব মোচর’র সদস্যরা ‘ভাইব্বা ল কিং’র সদস্যদের ওপর আক্রমণ করে। পরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আল আমিন (১৭) নামের একজন পথচারী গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ‘ভাইব্বা ল কিং’ গ্যাংয়ের সদস্যরা এলাকায় নিজেদের সিনিয়র দাবি করতো। কিন্তু ‘কিং অব মোচর’ গ্যাংয়ের সদস্যরা এ আধিপত্য মেনে নিতে রাজি ছিল না।


র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, উভয় গ্যাং আধিপত্য বিস্তারের জন্য দলবদ্ধভাবে মোটরসাইকেলের মহড়া দিয়ে এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। এছাড়াও তারা মোটরসাইকেল ব্যবহার করে রিকশা, ভ্যান, সিএনজি ও বাস যাত্রীদের টার্গেট করে যাত্রীদের ব্যাগ, পার্টস ছিনতাই করতো। তারা মোহাম্মদপুরের লালতলা তিন রাস্তার মোড়ে দলবদ্ধভাবে দাঁড়িয়ে মাদক সেবন করে উশৃঙ্খল আচরণ করে সাধারণ মানুষকে হয়রানি করতো। ‘কিং অব মোচর’র দলনেতা রাশেদের দুর্ধষতা ও ক্ষিপ্রতার জন্য সে এলাকায় টাইগার রাশেদ নামে পরিচিত। তাদের অপরাধমূলক ও উশৃঙ্খল আচরণে এলাকাবাসী অতিষ্ট। এছাড়া মোহাম্মদপুর বেরিবাঁধ এলাকায় সংঘবদ্ধ অপরাধে জড়িত ছিল তারা। উভয় গ্রুপে ২৫-৩০ জন করে সদস্য রয়েছে। যারা সংঘবদ্ধভাবে অপরাধমূলক কার্যক্রম চালিয়ে আসছে। গত ২২ নভেম্বর র‌্যাবের হাতে ‘ভাইব্বা ল কিং’ কিশোর গ্যাংয়ের নয় সদস্য গ্রেফতার হয়েছিল। কিন্তু তারা জামিনে বের হয়ে আবারও একই অপরাধ কর্মকা-ে জড়ায়। আটকদের বিরুদ্ধে মোহাম্মদপুর এলাকায় একাধিক মামলা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন