বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

শেষ হলো পিআইবি-ডিএসইসি’র ‘সংবাদ সম্পাদনা’ বিষয়ক প্রশিক্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৮:০২ পিএম

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য তিনদিন ব্যাপী ‘সংবাদ সম্পাদনা’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা আজ মঙ্গলবার শেষ হয়েছে। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত এই কর্মশালার সমাপন অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক কবি জাফর ওয়াজেদ ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক যুগান্তরের সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম। বিশেষ অতিথি ছিলেন ডিএসইসি ’ র সভাপতি মামুন ফরাজী । উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তাওফীক অপু, নির্বাহী সদস্য মোহাম্মদ আবদুল অদুদ, জাফরুল আলম, ফারজানা জবা ও শাফায়েত হোসেন।

১৬ জানুয়ারি শুরু হওয়া এই প্রশিক্ষণে ঢাকায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ডেস্কে কর্মরত ও ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সদস্য ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। এতে সংবাদ সম্পাদনার মৌলিক বিষয়, সাংবাদিকতার নীতিমালা, সংবাদ, সংবাদ সম্পাদনা, সংবাদের ট্রিটমেন্ট, অনুবাদ, পৃষ্ঠাসজ্জা, সংবাদমূল্য , ফ্যাক্টচে কিং সহ নানা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা ক রেন রিসোর্স পারসনরা ।

প্রশিক্ষণ শেষে সমাপন অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি সাইফুল আলম ও পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ সহ উপস্থিত অতিথিরা ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন