শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

একদিনে শনাক্ত সাড়ে ৮ হাজার, হার ২৪ শতাংশ

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন। একই সময়ে মারা গেছেন ১০ জন। শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ। এনিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ১৬৪ জন, শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর একদিন আগে ৬ হাজার ৬৭৬ জন শনাক্তের তথ্য জানিয়েছিলে অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৫ জন, এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন। একই সময়ে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৯১৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ হাজার ৫৪টি। এখন পর্যন্ত এক কোটি ১৯ লাখ ২৮ হাজার ৪৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৫ দশমিক ১৬ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭২ শতাংশ। একই সমেয় মৃত্যুবরণকারীদের মধ্যে ৮ জন পুরুষ এবং ২ জন নারী। তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছর বয়সী একজন, ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রামে একজন, খুলনায় ১ জন এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৭ জন, ৩ জন মারা গেছেন বেসরকারি হাসপাতালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন