সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন

বাগেরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাগেরহাটের মোরেলগঞ্জে দুই সন্তানের সামনে মাকে ধর্ষণের অপরাধে খোকা হাওলাদার নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। ঘটনার ৬ বছর পরে গতকাল বুধবার দুপুরে বাগেরহাট নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. নূরে আলম আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। সেই সাথে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করেছে আদালত। আসামি মো. খোকা হাওলাদার মোরেলগঞ্জ উপজেলার উত্তর ফুলহাতা গ্রামের মৃত আব্দুস ছত্তার হাওলাদারের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩১ মে রাত আটটার দিকে বাড়িতে কেউ না থাকার সুযোগে উত্তর ফুলহাতা গ্রামের এক কাপড় ব্যবসায়ীর বাড়িতে প্রবেশ করেন মো. খোকা হাওলাদার। তখন দুই শিশু সন্তানের সামনে কাপড় ব্যবসায়ীর স্ত্রীকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণ করেন খোকা হাওলাদার। ধর্ষণ শেষে ব্যবসায়ীর স্ত্রীর মুঠোফোন ও বেশকিছু স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যান সে। ঘটনার সময়ে ওই ব্যবসায়ী স্থানীয় ফুলহাতা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে ছিলেন। কাজ সেরে ব্যবসা প্রতিষ্ঠান থেকে ফিরে স্ত্রীকে অচেতন অবস্থায় দেখতে পান ব্যবসায়ী। পরের দিন সকালে ওই ব্যবসায়ী খোকা হাওলাদারের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মোরেলগঞ্জ থানায় মামলা দায়ের করেন। গৃহবধূর ডাক্তারি পরীক্ষা ও স্থানীয়দের কাছ থেকে ঘটনার সত্যতা পেয়ে ওই বছরের ২৯ আগষ্ট আদালতে খোকা হাওলাদারের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান শেখ।
৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সালের সংশোধিত ৯ (১) ধারায় অভিযুক্ত আসামি খোকার বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন