বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মানিকগঞ্জে হত্যা মামলায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

মানিকগঞ্জে শাইজুদ্দিন ওরফে সাজু হত্যা মামলায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড ও দু’জনের একবছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। মামলায় অপর সাত আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। বৃহ¯পতিবার বিকেলে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য এই রায় ঘোষণা করেন।

আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামী ছাহের উদ্দিনকে মৃত্যুদণ্ড ও অপর দুই আসামি দলিল উদ্দিন ও সেলিমকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামের খৈইমুদ্দিনের ছেলে ছাহের উদ্দিন, একবছর করে সাজাপ্রাপ্তরা হলেন খৈইমুদ্দিনের ছেলে দলিল উদ্দিন ও তার ছেলে সেলিম।
মামলার বিবরণে জানা যায়, ভাইদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মানিকগঞ্জ সদরের পুটাইল গ্রামে ২০১৩ সালে ১২ জুন ভাইয়ের হাতে খুন হন শাইজুদ্দিন। এই ঘটনায় নিহতের ছেলে আশিম আলী বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় মামলা করেন। মামলায় আসামি করা হয় ছাহের উদ্দিন, দলিল উদ্দিন, সেলিম, সোহেল, মনজুরুল, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান ও রেজাউল করিমকে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক জানান, মামলার তদন্তকর্মকর্তা উপপুলিশ পরিদর্শক আসগর আলী ২০১৩ সালে ২৮ নভেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলায় মোট ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। আসামি ছাহের উদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ার মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়। একই সাথে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। আসামির মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার রায় ঘোষণা করেন বিচারক। দণ্ডপ্রাপ্ত অপর দুই আসামি দলিল উদ্দিন ও তার ছেলে সেলিমের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
আসামি পক্ষের মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মেজবাউল হক। তিনি জানান, উচ্চ আদালতে আপিল করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন