বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ব্যাংক-পুঁজিবাজার নিয়ে সিদ্ধান্ত আগামীকাল

‘ব্যাংক বন্ধ রাখার সুযোগ নেই’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

করোনার প্রাদুর্ভাব রোধে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই অবস্থায় ব্যাংক খোলা রেখে লেনদেন হলে পুঁজিবাজারও খোলা থাকবে, লেনদেনও হবে।

অবশ্য কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম ইনকিলাবকে বলেন, সরকারি নির্দেশনার ওপর আগামীকাল রোববার ব্যাংক কিভাবে খেলা রাখা হবে তা নির্ধারণ করা হবে। তবে ব্যাংক বন্ধ রাখার সুযোগ নেই। সীমিত জনবল দিয়ে হলেও ব্যাংকিং কার্যক্রম চালানো হবে।

এদিকে ব্যাংক খোলা থাকায় পুঁজিবাজারের লেনদেনও চলবে বলে জানিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। বিএসইসি কমিশনার প্রফেসর শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, পুঁজিবাজার খোলা থাকা না-থাকা নির্ভর করে ব্যাংকের উপর। সরকার ঘোষিত বিধিনিষেধে যদি ব্যাংক খোলা থাকে, তবে পুঁজিবাজারও খোলা থাকবে। পুঁজিবাজারে লেনদেন নিয়ে কোনো অনিশ্চয়তা নেই।
উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি থেকে চলা বিধিনিষেধের পর নতুন করে আজ শনিবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Forhad hosen ২২ জানুয়ারি, ২০২২, ২:০৭ এএম says : 0
খুব ভালো সংবাদ আমি নিয়মিতভাবে চাঁই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন