বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ছাগলনাইয়ায় সরকারি কলেজের মসজিদ বন্ধ

তহবিল সঙ্কট

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

ছাগলনাইয়া সরকারি কলেজের মসজিদ বন্ধ করে ইমামকেও অব্যাহতি দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। এ নিয়ে কলেজের শিক্ষার্থীসহ জনমনে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। কলেজ মসজিদের ইমাম মাওলানা এমদাদ উল্যাহ অভিযোগ করে বলেন, স্বল্প বেতনে কলেজ মসজিদের ইমামের দায়িত্ব পালন করে আসছেন দীর্ঘদিন ধরে। ছয় মাসের বেতন বকেয়া রেখেই প্রিন্সিপাল তাকে গত বৃহস্পতিবার অব্যাহতির চিঠি দেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, করোনার কারণে দীর্ঘদিন ধরে কলেজ মসজিদের তহবিল সংকট থাকায় গত বৃহস্পতিবার কলেজের প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) মো. খলিলুর রহমান ও মসজিদ পরিচালনা কমিটির আহবায়ক আনোয়ার হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে মসজিদ বন্ধ এবং ইমাম মাওলানা এমদাদ উল্যাহকে অব্যাহতির চিঠি দেন। কলেজ মসজিদে নিয়মিত নামাজ পড়তেন এমন কয়েকজন জানান, মসজিদটি বন্ধ হয়ে যাওয়ায় তাদের নামাজ পড়তে সমস্যা হচ্ছে। কলেজের একাধিক শিক্ষার্থী জানান, কলেজে স্কাউট, বিএনসিসি, ক্রীড়াসহ নানা কাজ নিয়মিত চলে। কিন্তু বেতনের অভাবে ইমামকে অব্যাহতি দিয়ে মসজিদ বন্ধ করে দেওয়া ঠিক হয়নি।
এ ব্যাপারে কলেজের প্রিন্সিপাল জানান, দীর্ঘদিন ধরে কলেজের মসজিদের তহবিল সংকট থাকায় বাধ্য হয়ে মসজিদ বন্ধ করতে হয়েছে এবং ইমামকে অব্যাহতি দিতে হয়েছে। এতে তার কিছুই করার নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন