বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বরিশাল মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বরিশাল মহানগর বিএনপির ৪২ সদস্য বিশিষ্ট ও দক্ষিণ জেলা বিএনপির ৪৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত শুক্রবার কমিটি অনুমোদন দিয়েছেন বলে জানানো হয়েছে।

এদিকে অনুমোদিত কমিটিকে নিরলস প্রচেষ্টার ফসল বলে দাবি করেছেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক। তিনি বলেন, ঘোষিত কমিটিতে যোগ্যদের মূল্যায়ন করা হয়েছে। আমরা কেন্দ্রে যে তালিকা প্রেরণ করেছিলাম সেই তালিকাই অনুমোদন দেয়া হয়েছে। স্বজনপ্রীতি কিংবা অন্য কোন মোহে নয় প্রকৃত ও ত্যাগী নেতাদের খুঁজে তালিকা তৈরি করা হয়েছিলো বলেও দাবি করেন তিনি। এখন ওয়ার্ড কমিটি গঠন করাই পরবর্তী মিশন বলে জানান তিনি।
সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ বলেন, পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। সব বাঁধা অতিক্রম করে আমরা কেন্দ্র থেকে কমিটি অনুমোদন নিয়ে আসতে সক্ষম হয়েছি। ৪২ জনের নাম দেখলেই বুঝা যাবে যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন হয়েছে কিনা।
মহানগর বিএনপির কমিটিতে নতুন যুগ্ম আহ্বায়ক করা হয়েছে ৭ জনকে। এরা হচ্ছেনÑ আলতাফ মাহামুদ সিকদার, জিয়া উদ্দিন সিকদার, হাবিবুর রহমান টিপু, কেএম শহিদুল্লাহ, হারুন অর রশিদ, অ্যাডভোকেট শাহ আমিনুল ইসলাম আমিন, মাকসুদুর রহমান মাকসুদ। এছাড়া ৩২ জনকে সদস্য হিসেবে রাখা হয়েছে।
একইভাবে ৪৫ সদস্যবিশিষ্ট দক্ষিণ জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। গত বছরের ৩ নভেম্বর মনিরুজ্জামান ফারুক খানকে আহ্বায়ক, অ্যাডভোকেট আলী হায়দার বাবুলকে যুগ্ম আহ্বায়ক এবং অ্যাডভোকেট মীর জাহিদুল কবিরকে সদস্য সচিব করে বরিশাল মহানগর বিএনপি এবং অ্যাডভোকেট মো. মজিবুর রহমান নান্টুকে আহ্বায়ক ও আকতার হোসেন মেবুলকে সদস্য সচিব করে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। তবে সম্মেলনের মাধ্যমে কবে নাগাদ বিএনপির মহানগর ও দুটি সাংগঠনিক জেলা কমিটি গঠন করা হবে, সে সম্পর্কে কেউ কিছু বলেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন