বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সিমেন্টের লেপে ফাটল ঢাকার চেষ্টা

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পুরাতন ভবনে বেশ কয়েক দিন আগে বড় ধরনের কিছু ফাটল দেখা দেয়।
এ নিয়ে রোগী ও স্বজনের মধ্যে আতঙ্ক দেখা দিলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়। আর প্রকাশিত সংবাদ ধামাচাপা দিতেই তড়িঘড়ি করে সিমেন্টের লেপ দিয়ে ফাটল দেখা দেওয়া স্থানগুলো ঢাকতে ব্যর্থ চেষ্টা করে হাসপাতাল কর্তৃপক্ষ।
গতকাল শনিবার বিকেলে হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতালটির পুরাতন ভবনটির ২য় তলা এবং তৃতীয় তলার বেশ কিছু জায়গায় বড় বড় ফাটলের স্থানগুলো দৃশ্যমান হয়ে উঠেছে। কোনোভাবে সিমেন্টের লেপন দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এত বড় একটি সরকারি চিকিৎসা প্রতিষ্ঠানে এভাবে লোক দেখানো দায়সারা কাজ করাকে প্রতারণার শামিল বলে মনে করেন রোগীর স্বজনরা। ফাটলের আশেপাশে দিয়ে রোগী ও স্বজনরা আতঙ্কে চলাফেরা করছেন। স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী মো. মিঠু মিয়া জানান, ফাটলের স্থানগুলো ভেঙে পুনরায় ঢালাই না করেই তড়িঘড়ি করে ফাটলের জায়গায় কোনোভাবে সিমেন্টের লেপন দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন অনেকেই।
রোগী ও স্বজনদের অভিযোগ, লোক দেখানো কাজ করায় ঝুঁকিতেই রয়ে গেল হাসপাতালের পুরাতন ভবনটি। এ ভবনটি ভেঙ্গে বড় ধরনের দুর্ঘটনা ঘটলে এর দায় নেবে কে? আমরা এর স্থায়ী সমাধান চাই। হাসপাতাল কর্তৃপক্ষের কোনো দায়িত্ববোধ নেই বলে মনে হচ্ছে। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুর রহমান জানান, আমরা ফাটলের বিষয়টি গণপূর্ত অধিদফতরকে জানিয়েছিলাম। তারা এই কাজই করেছেন। এ ব্যাপারে এর বেশি কিছু বলতে পারবো না। ফরিদপুরের গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলীর মোবাইল নম্বরে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন