শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

পার্বতীপুর রেল ভূমিতে অবস্থিত অবৈধ স্থাপনা উচ্ছেদ ও অবৈধ দখলে থাকা বাসাবাড়ি এবং জলাশয় দখল মুক্ত করা হয়েছে। সরকারি কাজে বাঁধা দেওয়ার অভিযোগে জবা নামে এক ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড প্রদান করেছেন উচ্ছেদ অভিযানের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান। অভিযানকালে অবৈধ দখলদারদের নিকট হতে জরিমানা হিসেবে সাড়ে ১৩ লাখ টাকা আদায় করা হয়। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দিনব্যাপী শহরের কালিবাড়ী, নতুন বাজার, ঢাকা মোড়, বাইপাস সড়ক ও ভবানীপুর রেলস্টেশন এলাকার বিভিন্ন স্থাপনা উচ্ছেদে এ অভিযান চালানো হয়। অভিযান চলাকালে পার্বতীপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা, রেল থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান জানান, রেলের শহর পার্বতীপুর একটি ঐতিহ্যবাহী জনপদ। দীর্ঘ কয়েক যুগ ধরে এখানকার কিছু অসাধু মানুষ রেলের জমি ও স্থাপনা বেআইনিভাবে ভোগ দখল করে আসছে।

রেলের সম্পত্তি বিপুল অর্থের বিনিময়ে কেনা বেচা অব্যাহত আছে। এমন পরিস্থিতিতে রেলের জমিতে নির্মাণকৃত অবৈধ স্থাপনা উচ্ছেদ, বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করা এবং যারা দীর্ঘদিন ধরে বাড়িঘর নির্মাণ করে আছে তাদের উচ্ছেদে করতেই আজকের এই অভিযান। তিনি বলেন অভিযান চলাকালে ২৬টি অবৈধ স্থাপনা সিলগালা, বাসাবাড়ি ও জলাশয় দখল মুক্ত ও সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন