বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শনাক্ত প্রায় ১৫ হাজার ১৫ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবে দেশে সংক্রমণ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর এই সময়ে শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। একই সময়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় যে ১৫ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে পুরুষ নয়জন ও নারী ছয়জন। এই ১৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে ১২ জন ও বেসরকারি হাসপাতালে তিনজনের মৃত্যু হয়। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ালো ২৮ হাজার ২৩৮ জন।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্যানুসারে, করোনা শনাক্তে দেশের সরকারি ও বেসরকারি ৮৫৭টি ল্যাবরেটরিতে ৪৫ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১ কোটি ২১ লাখ ৬২ হাজার ৬৮৭টি। নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ৮২৮ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ।

এছাড়া দেশে ২০২০ সালের ৮ মার্চে প্রথম করোনা রোগী শনাক্তের পর এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯৯৮ জন রোগী। এ নিয়ে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন। সুস্থতার হার ৯১ দশমিক ৬৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৫ জনের মধ্যে বিশোর্ধ্ব দুইজন, ত্রিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন, ষাটোর্ধ্ব তিনজন, সত্তরোর্ধ্ব পাঁচজন এবং ৯০ বছরের বেশি বয়সী একজনের মৃত্যু হয়। বিভাগওয়ারী হিসেবে, ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন, বরিশালে একজন, সিলেটে দুইজন এবং ময়মনসিংহ বিভাগে তিনজনের মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন