শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রূপগঞ্জে কাঞ্চন সেতুতে দীর্ঘ যানজট

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের কাঞ্চন সেতুসহ উভয় পাশে দীর্ঘ প্রায় ৬ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে বাণিজ্যে মেলায় আগত দর্শনার্থীসহ যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। প্রায় দুই ঘণ্টাব্যাপী যানজটে আটকা পড়ে কয়েক শতাধিক ছোট বড় যানবাহন। গতকাল সোমবার বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত যানজট সৃষ্টি হয়। তবে, কাঞ্চন সেতুতে টোলপ্লাজায় টোল আদায়ে ধীরগতি, টোল নিয়ে গাড়ির চালক ও টোল আদায়কারীদের বাকবিতন্ডা এবং নিয়ম ভঙ্গ করে গাড়ি চালানোকে দায়ী করা হচ্ছে।
সরেজমিনে গিয়ে জানা যায়, এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের উপজেলার মায়ারবাড়ি ও ব্রাক্ষণখালী এলাকায় অবস্থিত কাঞ্চন সেতুটি। এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করায় চাপ অনেক বেশি। প্রশস্থ্য কম হওয়ায় ওভারটেকিংও ঝুঁকিপূর্ণ। এছাড়া সেতুর পাশেই আন্তর্জাতিক বাণিজ্যে মেলাটিও অবস্থিত। এ সেতুটিতে টোল আদায়ের মেয়াদ আরো কয়েক বছর আগেই শেষ হয়ে গেছে। তারপরও সড়ক জনপদ বিভাগ টোল আদায় করে যাচ্ছেন। টোল আদায়টি সম্পূর্ণ অবৈধ বলে গাড়ি চালকরা দাবি করেন। টোল আদায় নিয়ে ধীরগতির অভিযোগ করেন গাড়ির চালকরা। এছাড়া নির্ধারিত মুল্যে থেকে অধিক মুল্যে আদায় করা নিয়ে প্রায় সময়ই গাড়ির চালকদের সঙ্গে টোল আদায়কারীদের বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনাও ঘটে থাকে। গতকাল সোমবার বিকেল ৪টার দিকে কুমিল্লাগামী এক মাইক্রোবাস চালক ইব্রাহীমের সঙ্গে টোল আদায়কারীদের অতিরিক্ত টোল আদায় নিয়ে নিয়ে বাকবিতন্ডা ও ঝগড়া হয়। প্রায় ১৫ মিনিট ধরে চলে এ বাকবিতন্ডা। এছাড়া কয়েকজন গাড়ির চালক অবৈধভাবে টোল আদায় করা হয় এই দাবি করে টোল দিতে না চাওয়া নিয়ে আদায়কারীদের সঙ্গে কথাকাটাকাটি নিয়ে সময় চলে যায় আরো ২০ থেকে ২৫ মিনিট। ততক্ষনে টোলের উভয় পাশে বেশ গাড়ি আটকা পড়ে যায়। এরপর পরে টোল আদায়ে ধীরগতি হলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে আটকা পড়ে বাণিজ্যে মেলায় আসা-যাওয়া দর্শনার্থীরাও।
যানজটে আটকা পড়া বেশ কয়েকজন যাত্রীসাধারণ আক্ষেপের সঙ্গে বলেন, এমনিতেই ধুলাবালিতে অন্ধকার। অন্যদিকে যানজট। শুনেছি, টোল আদায়কারীদের সঙ্গে গাড়ির চালকদের ঝামেলা হয়েছে। আর এ জন্যই দীর্ঘ এ যানজটের সৃষ্টি হয়েছে। টোল আদায় বন্ধ হলে এখানে আর কোনো যানজট সৃষ্টি হবেনা।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ইন্সপেক্টর সালাউদ্দিন জানান, মহাসড়কগুলোতে যানজটমুক্ত রাখতে সব সময় হাইওয়ে পুলিশ কাজ করেন। বিশেষ করে বাইপাস সড়ক প্রশস্থ্যকরণ কাজ চলার কারণে প্রায় সময়ই থেমে থেমে যানজট লেগে যায়। সেগুলো আবার আমরা যানজট মুক্ত করি। তবে, মাঝে মাঝে কাঞ্চন টোলপ্লাজা এলাকায় টোল আদায় নিয়ে ঝামেলা হতে দেখা যায় এবং সেখানে যানজটের সৃষ্টি হলে আমরা যানজট মুক্ত করে দেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন