বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শাবিপ্রবির শিক্ষার্থীদের সমর্থনে চবি শিক্ষক নেটওয়ার্কের অবস্থান কর্মসূচি

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৮:৪০ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে এবং ভিসি ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষক।

বুধবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

অবস্থান কর্মসূচিতে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রভাষক হাসান তৌফিক ইমাম বলেন, শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলনের মাধ্যমে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের নেতিবাচক দিকগুলোও উঠে এসেছে। ফরিদ উদ্দিন আহমেদে পদত্যাগ করলে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরাও পদত্যাগ করবে বলে জানিয়েছেন। এটি লিটমাস টেস্টের এর মত হয়েছে। ন্যায্য দাবির আন্দোলনে একে একে সবার চরিত্র ফুটে উঠবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা যে দল ও দাসে পরিণত হয়েছেন এটা তারই প্রমাণ।

তিনি আরো বলেন, শাবিপ্রবি ভিসির বিবেক নেই। তিনি মেরুদণ্ডহীন। তিনি একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান অধিকর্তা হওয়ার নৈতিক যোগ্যতা হারিয়েছেন।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গোলাম হোসেন হাবিব বলেন, দেশের প্রতিটা বিশ্ববিদ্যালয়েই এমন অনৈতিক ঘটনা ঘটে চলেছে কিন্তু সামনে আসছে না। শুধুমাত্র ভিসি ফরিদ উদ্দিনের এর পতন হলেই সমস্যার সমাধান হবেনা। মূলে গিয়ে এর সমাধান করতে হবে।

এছাড়াও অবস্থান কর্মসূচীতে উপস্থিত ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সুবর্ণা মজুমদার এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন