বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পঞ্চগড়ে দফায় দফায় কঙ্কাল চুরি

পঞ্চগড় জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় কবর থেকে ১২টি লাশ চুরি যাওয়ার পরের দিন আবারো ১৪টি কঙ্কাল চুরির খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের কইকিল্লা কবরস্থানে। দুটি স্থানে পর পর দুটি ঘটনায় আতংক বিরাজ করছে।

ঘটনাটি জানা জানি হলে উৎসুক জনতা ভিড় করছে। খবর পেয়ে জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট ও বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী,বোদা থানার ওসি আবু সাঈদ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসি জানান, ওই এলাকার গতকাল সকালে কয়েকটি কুকুর একটি কবরের পাশে ঘুরাাঘুরি করতে দেখলে স্থানীয় এক ব্যক্তি সে কবরের পাশে গিয়ে দেখেন কবরের মাটি সরানো ও মাঝের বাঁশগুলো অন্যত্র রাখা সরানো। তাৎক্ষণিক বিষয়টি লোকমূখে স্থানীয়দের কানে কানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্বজনেরা ওই কবরস্থানে দাফন করা আত্মীয়দের কবর দেখতে আসেন। সরেজমিনে দেখা গেছে, মছির উদ্দীন,আব্দুর রহমান,মাহাবুব আলম,নকিবুল,লিলিমা,আম্বিয়াসহ ১৪টি কবরের মাটি এবং বাঁশ একই কায়দায় উঠানো হয়েছে।ওই এলাকার সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন ও মোজাফফর জানান, পর পর দু’দিনের ঘটনায় এলাকাবাসীদের মধ্যে আতংক বিরাজ করছে। আমরা প্রশাসনের সহযোগীতা কামনা করছি।

বোদা থানার ওসি জানান, এমন ঘটনা অনেকদিন ধরে চলে আসছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। ঘটনার সাথে যারা জড়িত, ধরতে সোর্স লাগানো হয়েছে। প্রয়োজনে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হবে।এর আগে গত মঙ্গলবার একই উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের সরকারপাড়া গ্রামের একটি পুরাতন কবরস্থান থেকে ১২টি কঙ্কাল চুরি যাওয়ার অভিযোগ করে স্থানীয়রা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps