বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে যুবক হত্যায় ১ জনের মৃত্যুদণ্ড

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

রংপুরে এক যুবককে হত্যার অভিযোগে একজনের মৃত্যুদণ্ড ও অপরজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. তারিখ হোসেন এ রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানা গেছে, রংপুর মহানগরীর ৩৩নং ওয়ার্ডের মেকুরা মধ্যপাড়া গ্রামের আবু সিদ্দিক মিয়ার ছেলে জুয়েল রানা (২৮) জমি চাষ করার জন্য নিজস্ব ট্রাক্টর ও ট্রলি ছিল। সেগুলো ভাড়া দিতেন এবং নিজেও চালাতেন। ২০১৮ সালের মাঝামাঝি সময়ে ঘাঘট নদীর বালু উত্তোলন নিয়ে একই গ্রামের দৌলত মিয়ার ছেলে শাকিলের সঙ্গে বিরোধ চলতে থাকে। ঘটনার দিন ২০১৮ সালের ২৬ জুলাই জুয়েল সন্ধ্যার পর মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আর ফিরেননি তিনি। পরের দিন সকালে মেকুরা পাঠানটারী গ্রামের ঘাঘট নদীর তীরে একটি ভুট্টা ক্ষেতে মাথা পুঁতে রাখা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জুয়েলের ছোট ভাই জাকির হোসেন বাদী হয়ে জুয়েলের বন্ধু সাগর ও শাকিলসহ ট্রাক্টরচালক আব্দুল মালেক এবং মালেকের সহকারি আমিনুর রহমানকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ তদন্ত শেষে অভিযোগ পত্র দাখিল করলে বিচারকার্য শুরু হয়। দীর্ঘ শুনানী শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত পীরগাছা উপজেলার দেউতি গ্রামের আফছার আলীর ছেলে মেহেদী হাসান সাগর মৃত্যুদণ্ড এবং শাকিল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামী মালেককে খালাস প্রদান করেন। অপর আসামী আমিনুর রহমানের বয়স কম হওয়ায় তার বিচারকার্য শিশু আদালতে চলছে বলে জানান অতিরিক্ত পাবিলিক প্রসিকিউটর শাহ মো. নয়ন্নর রহমান টফি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন