শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আজ শেষ হচ্ছে সংসদের অধিবেশন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১০:১৮ এএম

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বগতির কারণে সংসদের চলতি অধিবেশন সংক্ষিপ্ত করা হচ্ছে। আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে এ অধিবেশন। অবশ্য এদিন সকাল বিকেল দুই বেলা বৈঠক চলবে।
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম গতকাল বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি বিবেচনা করে অধিবেশন সংক্ষিপ্ত করা হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার অধিবেশন শেষ হবে।
এদিকে শেষ দিন সংসদে বহুল আলোচিত অপ্রত্যাশিত প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশন নিয়োগ আইন পাস হবে। এই আইনের ভিত্তিতে এই নতুন কমিশন গঠিত হবে।
গত ১৬ জানুয়ারি সংসদের অধিবেশন শুরু হয়। সংবিধানের বিধান অনুযায়ী প্রথম দিন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ভাষণ দেন। পরদিন সংসদের বৈঠক চলার পর ৫ দিন বিরতি দিয়ে গত রোববার শুরু হয় বৈঠক। এরপর আবারও দুই দিনের বিরতি দিয়ে গতকাল বুধবার সংসদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বৈঠকের মধ্য দিয়ে শেষ হবে এ অধিবেশন। সব মিলিয়ে চলতি অধিবেশন পাঁচ কার্যদিবসের চলছে।
সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, শুরুতেই চলতি অধিবেশন বেশ কিছুদিন চালানোর জন্য পরিকল্পনা নেওয়া হয়েছিল। কয়েক দফায় মুলতবি দিয়ে এ অধিবেশন ফেব্রুয়ারির শেষ পর্যন্ত পরিচালনার চিন্তা করা হয়েছিল বলে জানা গেছে। তবে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের ব্যাপক বিস্তারের কারণে ওই পরিকল্পনায় পরিবর্তন এনে অধিবেশন সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত হয়েছে।
সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, গত কয়েক দিনে প্রায় ৪০ জনের মতো সংসদ সদস্য এবং সংসদ সচিবালয় দুই শতাধিক কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন