শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাবি ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল গতকাল (সোমবার) প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।
উল্লেখ্য, গত ২৮ অক্টোবর ২০১৬ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ১ লাখ ৯ হাজার ১৭৩ জন ছাত্রছাত্রীর মধ্যে ৭৬ হাজার ৯৮৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৭ হাজার ৫৬৬ জন উত্তীর্ণ হয়েছে। ঘ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১,৪৫০টি।
এবার বিজ্ঞান বিভাগে পাসের হার ৯.২৯%, ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ১৯.৩৪% ও মানবিক বিভাগে পাসের হার ৬.০৫%। গড় পাসের হার হয়েছে ৯.৮৩%।
পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ ওয়েব সাইটে জানা যাবে।
পাসকৃত শিক্ষার্থীদের আগামী ৭ নভেম্বর থেকে ১৪ নভেম্বর ২০১৬ পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্রছাত্রীদের কোটার ফরম ৬ নভেম্বর থেকে ১০ নভেম্বর ২০১৬ তারিখের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ৩ নভেম্বর ২০১৬ পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এতদসংক্রান্ত ফলাফল আগামী ৬ নভেম্বর ২০১৬ তারিখে অনুষদ অফিসে প্রকাশ করা হবে। আগামী ২১ নভেম্বর ২০১৬ তারিখে ওয়েবসাইটে বিষয় মনোনয়ন জানানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন