শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দূর্নীতির দায়ে চাকরিচ্যুত হলেন বেসিক ব্যাংকের ডিএমডি মুনায়েম

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : একসময়ের বেসিক ব্যাংকের ক্ষমতাশালী ডিএমডি মোনায়েম খানকে চাকরিচ্যুত করা হয়েছে। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, জালিয়াতি ও অর্থ পাচারের অভিযোগে তাকে চূড়ান্ত বরখাস্ত করা হয়েছে। গতকাল ব্যাংকটির এক আদেশে তাকে চাকরিচ্যুত করা হয়।
উল্লেখ্য ডিএমডি মুনায়েমকে ২০১৪ সালের এপ্রিলে সাময়িক বরখাস্ত করেছিল ব্যাংকটির পরিচালনা পরিষদ। বেসিক ব্যাংকে সাড়ে চার হাজার কোটি টাকার জালিয়াতির ঘটনায় গত বছরের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর ৫৬টি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে ৩৫টি মামলায় আসামি মুনায়েম খান।
ব্যাংকের নিজস্ব বিচার-ব্যবস্থাপনা কমিটি তার বিরুদ্ধে অভিযোগ শুনানি শেষে তাকে চাকরিচ্যুত করার চূড়ান্ত বিষয়টি সোমবার জানানো হয়েছে।
এ ছাড়াও গত বছরের ফেব্রুয়ারিতে মুনায়েম খান ও তার স্ত্রীর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে মামলা করে দুদক। মুনায়েম খানের বিরুদ্ধে করা দুটি মামলার একটি অর্থ পাচার আইনে। এতে তার বিরুদ্ধে ৭৫ লাখ ৮১ হাজার টাকা মালয়েশিয়া পাচারের অভিযোগ আনা হয়েছে। আরেক মামলায় আনা হয় ৭৪ লাখ ৮০ হাজার ৯৮৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ। তার স্ত্রী শাহানা পারভীনের বিরুদ্ধে করা মামলায় ২ কোটি ২ লাখ ৮৯ হাজার ৪২০ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন