শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৪০। আমার মুখের দুপার্শে¦ ও কপালে বাদামি রং-এর ছোপ দেখা দিয়েছে। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে গেছে। অনেক চিকিৎসা করে পরিত্রাণ পাচ্ছি না। আমি এর দ্রুত সমাধান চাই।
মিসেস রুবিনা। পল্লবী, ঢাকা।
উত্তর : আর কেন ভাবনা? “লেজার”-এর মাধ্যমে মাত্র ১-৩ সেশন চিকিৎসায় কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই আপনার মুখেল দাগ স্থায়ীভাবে নির্মূল করা সম্ভব।
প্রশ্ন : আমি নববিবাহিত। বয়স ৩২। বাসর ঘরে আমি সম্পূর্ণ ব্যর্থ হয়েছি। কারণ অনেক চেষ্টা করেও আমার লিঙ্গের উত্থান হয়নি। আমি এর একটি সমাধান চাই।
রুবেল। কেরানীগঞ্জ, ঢাকা।
উত্তর : আপনার সমস্যাটি পুরুষত্বহীনতা। নতুবা মানসিক বর্তমানে এর বৈজ্ঞানিক চিকিৎসা বিদ্যমান। একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের মাধ্যমে আপনার সমস্যাটি দ্রুত নির্মূল করা সম্ভব।
প্রশ্ন : আমি বিবাহিতা। ১ বাচ্ছার মা। ইতোমধ্যে আমার পেটের উপরি অংশ মেদে ভরে গেছে। এতে আমি বেশ অসুন্দর হয়ে পড়েছি। আমার প্রশÑ দ্রুত স্লিম হওয়ার কোনো কসমেটিক সার্জারি আছে কী?
মিসেস আলপনা। আগ্রাবাদ, চট্টগ্রাম।
উত্তর : আপনার জন্য সুখবর হলোÑ “রেডিও ফ্রিকোয়েন্সি ওয়েবস”-এর মাধ্যমে মাত্র কয়েক সেশন চিকিৎসায় আপনাকে দ্রুত স্লিম করা সম্ভব।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৫০। প্রায় ৩ মাস যাবত আমার ত্বকে লাল লাল চাকা দেখা যাচ্ছে। সাথে বেশ চুলকানি। সেটি মোটেই সহনীয় নয়। আমি দ্রুত আরোগ্য লাভ করতে চাই।
-জমিরা খাতুন। ধানমন্ডি, ঢাকা।
উত্তর : আপনার ত্বকের রোগটির নাম আরটিক্যারিয়া। এটি এক ধরনের অসহনীয় অ্যালার্জি। বর্তমানে চিকিৎসার মাধ্যমে রোগটি নির্মূল করা সম্ভব।
ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন। সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন