রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মহামারিকালে অন্যরকম ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ৫:১২ পিএম

দীর্ঘ পাঁচ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের হল সম্মেলন শুরু হয়েছে। আজ রবিবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মাঠে এ সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

করোনা সংক্রমণের কারণে এবার সম্মেলনে কর্মীদের রাখা হয়নি; যা সম্মেলনের ঐতিহ্যের ব্যতিক্রম। সম্মেলন স্থলে শুধু অতিথি, কেন্দ্রীয় ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয় ও হলের পদপ্রত্যাশী এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত আছেন। সেই সঙ্গে কমপক্ষে এক ডোজ টিকার সনদ ছাড়া কাউকে সম্মেলনে প্রবেশ করতে দেওয়া হয়নি। আমন্ত্রণপত্র দেখিয়ে অতিথিরা সম্মেলনে প্রবেশ করেছেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের। তবে তিনি অসুস্থতার কারণে থাকতে পারেননি। করোনা সংক্রমণের কারণে এবার সম্মেলনে কর্মীদের রাখা হয়নি।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সম্মেলনে সভাপতিত্ব করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার সভাপতি বরিকুল ইসলাম বাঁধন। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

সম্মেলনের উদ্বোধনের সময় সনজিত চন্দ্র দাস বলেন, হল সম্মেলন আয়োজনের জন্য শুরু থেকেই আমাদের আন্তরিকতা ও সদিচ্ছা থাকার পরও বৈশ্বিক মহামারির প্রেক্ষিতে উদ্ভূত নানাবিধ বাস্তবতায় সম্মেলন আয়োজনে কিছুটা বিলম্ব হয়েছে। যারা দীর্ঘদিন পরিশ্রম করেছেন আপনাদের মূল্যায়ন করবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। যারা সাধারণ সম্পাদক হতে পারবেন না, তাদেরও মন খারাপ করার কারণ নেই। আপনাদের কেন্দ্রীয় ছাত্রলীগ এবং ঢাবি ছাত্রলীগে পদায়ন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন