বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

ঢামেকে চিকিৎসাধীন সেই শিশুটি সুস্থ হতে দীর্ঘ সময় লাগবে

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন দিনাজপুরে ধর্ষণের শিকার ৫ বছরের শিশুটির সুস্থ হতে দীর্ঘ সময় লাগবে। তার আতঙ্ক এখনও কাটেনি। আর তার শরীরের ক্ষত না শুকানো পর্যন্ত অস্ত্রোপচার করা সম্ভব হবে না। গতকাল মঙ্গলবার দুপুরে হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) শিশুটির চিকিৎসায় গঠিত ৯ সদস্য বিশিষ্ট বোর্ডের সদস্যরা শিশুর শারীরিক অবস্থার বিষয়ে রিভিউ মিটিং করেন। এক ঘণ্টার মিটিং-এ শিশুটির শারীরিক অবস্থা নিয়ে পর্যালোচনা শেষে ওসিসির সমন্বয়ক ডা. বিলকিস এসব কথা বলেন।
উল্লেখ্য, গত ১৮ অক্টোবর দিনাজপুরের পার্বতীপুরে পাঁচ বছর বয়সী এ শিশুটি নিখোঁজ হয়। পরিবারের লোকজন অনেক খুঁজেও ওইদিন তার সন্ধান পায়নি। পরদিন ভোরে শিশুটিকে তার নিজ বাড়ির কাছে ফসলের ক্ষেত থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। তাকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির চারদিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। গত ২৬ অক্টোবর তার অপারেশন করার কথা থাকলেও ক্ষতস্থানে সংক্রমণ থাকায় অপারেশনের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।
এছাড়া এ ঘটনায় গত ২০ অক্টোবর নির্যাতিতা শিশুর বাবা একই গ্রামের জহির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৪২) ও আফজাল হোসেন কবিরাজকে (৪৮) আসামি করে পার্বতীপুর মডেল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে এ ঘটনায় ধর্ষক সাইফুল ইসলামকে গ্রেফতার করে রিমান্ডে নেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন