সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আজ পর্দা নামছে বাণিজ্য মেলার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ এএম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৬তম আসর শেষ হচ্ছে আজ সোমবার (৩১ জানুয়ারি)। এবার নতুন ভেন্যু রাজধানীর কুড়িল থেকে ১৩ কিলোমিটার দূরে স্থায়ী প্যাভিলিয়নে এবার বসেছিল এই মেলা।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এবারের মেলার সময়সীমা বাড়ানো হচ্ছে না। প্রথমবারের মতো রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শন কেন্দ্রে অনুষ্ঠিত মেলায় দর্শনার্থীদের উপস্থিতি ছিল মোটামুটি সন্তোষজনক। ছুটির দিনগুলোতে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে বেচাকেনায় সন্তুষ্ট নন স্টলের ব্যবসায়ীরা। বিক্রির লক্ষ্য পূরণ হয়নি বলে দাবি করছেন তারা।
বাণিজ্য মেলার পরিচালক ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ জানান, নতুন পরিসরে নতুন জায়গায় আয়োজিত বাণিজ্য মেলা নিয়ে আয়োজক ও ব্যবসায়ীরা খুশি। অন্যবার ব্যবসায়ীরা মেলার সময়সীমা বাড়ানোর কথা বললেও এবার করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় তারা আবেদন করেননি।
তিনি বলেন, যথাসময়েই বাণিজ্য মেলা শেষ হচ্ছে। আমরাও চাচ্ছি মেলার সময় আর যাতে না বাড়ে। সফলভাবেই মেলা শেষ হচ্ছে।
করোনার কারণে মেলায় দর্শনার্থী কম থাকায় টিকেট বিক্রিতেও লক্ষ্য পূরণ হয়নি বলে জানিয়েছেন মেলার ইজারাদার মীর ব্রাদার্সের দায়িত্বরত কর্মকর্তা আবিদ হাসান হৃদয়। তিনি বলেন, যে অর্থ খরচ করে ইজারা নেয়া হয়েছে তা উঠে আসেনি।
প্রসঙ্গত, গত ১ জানুয়ারি থেকে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বাণিজ্য মেলার এবারের আসর বসে। এবার মেলায় দেশি-বিদেশি মোট ২২৫টি স্টল ও প্যাভিলিয়ন ছিল। এর মধ্যে বিদেশি স্টল ছিল ৬টি এবং মিনি প্যাভিলিয়ন ছিল ৪টি। বাকিগুলো ছিল দেশি স্টল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মিলন ৩১ জানুয়ারি, ২০২২, ৪:১৩ পিএম says : 0
দেশে করনোর প্রকোপ বেড়েই চলেছে,আর তারা আছে মেলা নিয়ে মেলা হাটবাজার শপিংমল এগুলো কন্ট্রোল না করলে দেশে করোনা সহনীয় পযায়ে আসবেনা হাইরে দেশ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps