বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে আয়কর মেলা শুরু

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : ‘সমৃদ্ধির সোনালী দিন, আনতে হলে আয়কর দিন’ এ সেøাগান নিয়ে গতকাল থেকে রাজশাহীতে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শুরু হয়েছে জাতীয় আয়কর মেলা। গতকাল বেলা ১১টার দিকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার দবির উদ্দিন, উপকর কমিশনার সদর দপ্তর প্রশাসন মো. আব্দুল মালেক এবং উপকর কমিশনার মোশাররফ হোসেন (প্রায়োগিক) কর অঞ্চল রাজশাহী।
এ মেলায় করদাতাদের জন্য টিআইএন রেজিস্ট্রেশন/রি-রেজিস্ট্রেশনের সুবিধা, আয়কর রিটার্ন দাখিলের সুবিধা, ব্যাংকের অস্থায়ী বুথে আয়করের টাকা জমাদানের সুবিধা, নতুন করদাতাদের ক্ষেত্রে টিআইএন সনদ প্রাপ্তির সুবিধা, রিটার্ন ফরম পূরণ সংক্রান্ত পরামর্শ কেন্দ্র, মহিলা ও প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক পরামর্শ কেন্দ্র, অধিক্ষেত্র সংক্রান্ত তথ্যাদি, বিকল্প বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত পরামর্শ ।
মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এরপর ১৭ নভেম্বর সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাগণকে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠান হবে।
২০১৬-১৭ আয়করের আদায়ের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে ৫৪০ কোটি টাকা। রাজশাহী, নাটোর, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ এ পাঁচটি জেলা নিয়ে রাজশাহী কর অঞ্চল।
সিলেটে সপ্তাহব্যাপী আয়কর মেলা
সিলেট অফিস : ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ শীর্ষক ¯েøাগানে সিলেটে সপ্তাহব্যাপী আয়কর মেলা উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েস মেলার উদ্বোধন করেন।
সিলেট নগরীর রিকাবিবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেশিয়ামে সিলেট কর অঞ্চলের কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এস এম রুকন উদ্দিন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির পরিচালক সালাহ উদ্দিন আলী আহমদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন মণিপুরী শিল্পীগোষ্ঠী।
সিলেট কর অঞ্চলের অতিরিক্ত কমিশনার মো. তৌহিদুল ইসলাম জানান, এবার আয়কর মেলা থেকে ২০ কোটি টাকা রাজস্ব আদায়ের টার্গেট রয়েছে। মেলায় ই-টিআইএন বুথ, হেল্প ডেস্ক, রিটার্ন বুথ, কাস্টমস ভ্যাট স্টল ও জেলা সঞ্চয় অধিদপ্তরের বুথ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন