শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

টঙ্গীতে শ্রমিকদের সড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবি

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

টঙ্গীর ভাদাম এলাকার এনন টেক্স নামে একটি কারখানায় দুই মাসের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এসময় টঙ্গী কামারপাড়া আশুলিয়া ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের তীব্র যানজট সৃষ্টি হয়। গতকাল সোমবার সকালে আশুলিয়া-কামার পাড়া বেড়িবাঁধ এলাকায় এ কর্মসূচি পালন করে তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের দাবি আদায়ের আশ^াস দিলে তারা সড়ক ছেড়ে দিয়ে ফ্যাক্টরিতে অবস্থান নেয়।

শ্রমিকরা জানান, কয়েকদফা বেতন পরিশোধের আশ্বাস দিয়েও মালিকপক্ষ কথা রাখেনি। বারবার মালিক পক্ষ বলছে আজ না কাল, কাল না পরশু বেতন ভাতা পরিশোধ করবে। কিন্তু তারা তাদের কথা রাখেনি। এমনকি বেতনভাতা না দিয়ে কর্তৃপক্ষ ফ্যাক্টরির কার্যক্রম বন্ধ করে দেয়। এমন টালবাহানার শিকার হয়ে বাসাভাড়া দোকানভাড়া সবকিছুর চাপে আমরা জর্জরিত।

এ বিষয়ে ফ্যাক্টরির এডমিন ম্যানেজার মো. ইব্রাহিম জানান, মালিক পক্ষের সাথে কথা হয়েছে ডিসেম্বর মাসের বকেয়া বেতন বিকেলের মধ্যে পরিশোধ করা হবে এবং জানুয়ারি মাসের বকেয়া বেতন কিছুদিন পর পরিশোধ করা হবে।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ আলম জানান, বিষয়টি সুষ্ঠ সমাধানের জন্য মালিকপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলা হচ্ছে। দ্রুত সমাধানের চেষ্টা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন