মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জ্বালানী গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনগণ মেনে নেবে না

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৬ পিএম

জ্বালানী গ্যাসের মূল্য বাড়ানোর প্রস্তাবে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম। তিনি বলেন, জ্বালানী গ্যাসের মূল্য বাড়ানোর জনবিরোধী সিদ্ধান্ত থেকে ফিরে আসতে হবে। দীর্ঘদিন করোনায় বিপর্যস্ত মানুষ। সাধারণ মানুষের নিয়মিত ব্যয় নির্বাহ করাই কঠিন হয়ে পরেছে। এমতাবস্থায় গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিলে তা জনগণের উপর কঠিন চাপ সৃষ্টি হবে। সরকার এমন সিদ্ধান্ত নিলে প্রমাণ হবে দেশের মানুষের প্রতি সরকারের ন্যূনতম দায়বদ্ধতা নেই।

আজ মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনায় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহ বিয়ষক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহকারি প্রশিক্ষণ সম্পাদক মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী।

মুহাম্মদ আমিনুল ইসলাম বলেন, বর্তমানে পাইপলাইনে সরবরাহকৃত গ্যাসে দুই চুলার জন্য গ্রাহককে মাসে ৯৭৫ টাকা পরিশোধ করতে হচ্ছে। গ্যাসের দাম বৃদ্ধির যে প্রস্তাব দেয়া হয়েছে তাতে দুই চুলার মাসিক বিল বেড়ে দাঁড়াবে দুই হাজার একশত টাকা। একই সাথে আবাসিক গ্রাহকদের, শিল্প কারখানা, সার ও বিদ্যুত কেন্দ্রে ব্যবহৃত, হোটেল রেস্তোরা ও সিএনজিতে ৩ গুণ বাড়ানোর প্রস্তাব দেয়া হয়েছে। যা দেশের সাধারণ মানুষের জীবনে বর্তমান পেক্ষাপটে মহাবিপর্যয় ডেকে আনবে। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মূল্যবৃদ্ধির এই অর্থ দেশের প্রতিটি মানুষের কাছ থেকে আদায় করা হবে। যা মানুষের জীবনকে অসহনীয় করে তুলবে। সভায় বলা হয়, গ্যাসের দাম না বাড়িয়ে এ খাতের দুর্নীতি বন্ধ করলে দাম বাড়ানোর প্রয়োজন হবে না।

শিক্ষক সমাবেশ: আগামী ৪ ফেব্রুয়ারী শুক্রবার বেলা ৩টায় জাতীয় শিক্ষক ফোরাম এর উদ্যোগে ‘এমপিওভ‚ক্তি শিক্ষা প্রতিষ্ঠানসহ শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাদ দেয়ার প্রস্তাব প্রত্যাহার, শিক্ষার সর্বস্তরে ধর্মশিক্ষা বাধ্যতামূলককরণ এবং শিক্ষক সমাজের ন্যায্য দাবি’ আদায়ের লক্ষে ‘শিক্ষক সমাবেশ’ পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

শিক্ষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মুহতারাম আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন