রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে ১০ প্রজাতির ২৬ বণ্যপ্রাণী অবমুক্ত

বাগেরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৬:১৯ পিএম

র‌্যাবের অভিযানে দেশের বিভিন্ন জায়গা থেকে উদ্ধারকৃত ১০ প্রজাতির ২৬ টি বণ্যপ্রাণী বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজলে অবমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রে এসব বণ্যপ্রাণী অবমুক্ত করে র‌্যাব, কোস্টগার্ড ও বনবিভাগ। অবমুক্ত করা এসব বন্যপ্রাণীর মধ্যে রয়েছে ১টি মেছো বিড়াল, ১টি সজারু, ২টি বানর, ১টি গন্দগোকুল, ১টি অজগর, ২টি গোখরা সাপ, ২টি ধুসর বক, ৬টি ডাহুক পাখি, ১টি পানকৌড়ি ও ৯টি সুন্ধি কচ্ছপ।
র‌্যাব ৬ এর কোম্পানী কমান্ডার পুলিশের এসপি আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, গত ১৮ জানুয়ারী যশোরের মনিরামপুর, সাতক্ষীরার মুন্সিগঞ্জ ও ১৫ জানুয়ারী খুলনার পাইকগাছার কপিলমনি থেকে সুন্দরবনের ১০ প্রজাতির ২৬টি বন্যপ্রাণী উদ্ধার করে র‌্যাব- ৬ এর সদস্যরা। গোয়েন্দা সদস্যদের তথ্য অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বনবিভাগের কর্মকর্তাদের নিয়ে অভিযান চালিয়ে এসব বন্যপ্রণী উদ্ধার করা হয়। যারা এসব বন্যপ্রাণী সংরক্ষণ করে রেখেছিলেন তাদের জেল-জরিমানাও করা হয়েছে। বন্যপ্রাণীরা বনেই সুন্দর। এজন্য উদ্ধার করা ১০ প্রজাতির ২৬টি বন্যপ্রাণী র‌্যাব ৬ এর পক্ষ থেকে সুন্দরবনের করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রে অবমুক্ত করা হয়েছে।
সুন্দরবনের করমজলে প্রাণীগুলোর অবমুক্তের সময় উপস্থিত ছিলেন, র‌্যাব ৬ এর কোম্পানী কমান্ডার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, স্টাফ কমান্ডার লেফটেন্যান্ট মো. আবুল কালাম আজাদ, খুলনা বিভাগীয় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের প্রধান নির্মল কুমার পাল ও করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাওলাদার আজাদ কবির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন