সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শাবিতে চাষাভুষার টং উদ্বোধন

শাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১২ এএম

চাষাভুষাদের হেয় করে শিক্ষকের দেয়া বক্তব্যের পর চাষাদের সম্মানে এবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ‘চাষাভুষার টং’ স্থাপন করেছে উপাচার্যের পদত্যাগের দাবি আন্দোলনের শিক্ষার্থীরা। উপাচার্যের পদত্যাগের পূর্ব পর্যন্ত ভিন্ন ভিন্ন মাত্রায় আন্দোলন চালিয়ে যাওয়ার পাশাপাশি গত কয়েকদিন ধরে ‘বি’ বিল্ডিংয়ের সামনে ‘টং’ স্থাপনের কাজ চালিয়ে আসছিলেন তারা। অবশেষে গত বুধবার সন্ধ্যায় এ ‘টং’ দোকানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, চাষাভুষাদের রক্তজল করে উৎপন্ন ফসলে আমাদের খাদ্যের যোগান নিশ্চিত হয়। যাদের পরিশ্রমে আমাদের এই প্রজাতন্ত্রের সকল কর্তাব্যক্তিসহ সকলের বেতন হয়, সেই চাষাভুষাদের নিচু করে মন্তব্য করার প্রতিবাদে আমরা চাষাভুষার সন্তানেরা গত কয়েকদিন ধরে ক্যাম্পাসের ভেতরে ‘চাষাভুষার টং’ দোকান চালু করছি। আপাতত শিক্ষার্থীদের তত্ত্বাবধানেই এই টংয়ের কার্যক্রম চলছে। খুব দ্রুত ক্যাম্পাসে আরও ৪টি টং চালু করা হবে।
হল প্রভোস্টের পদত্যাগ দাবি আন্দোলনের সূত্র ধরে উপাচার্যের পদত্যাগের দাবি আন্দোলনে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান ও আমরণ অনশন কর্মসূচি ঘোষণার দিন দুপুরে আন্দোলনকারীদের প্রতি নারী শিক্ষক কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগ এনে মানববন্ধন করেন শিক্ষকদের একাংশ। এ সময় সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. লায়লা আশরাফুন বলেন, আমরা কোনো চাষাভুষা নই যে আমাদের যা খুশি তাই বলবে। তার এমন মন্তব্যকে শিক্ষার্থীরা ‘‘চাষাভুষার সন্তান আমরা সবাই সাস্টিয়ান’ সেøাগানে রূপ দেয়। এ প্রেক্ষিতে ক্যাম্পাসে ‘চাষাভুষার টং’ স্থাপন করেছেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন