বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বায়তুল মোকাররমের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিনের জানাজা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৪ পিএম

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব আলহাজ মাওলানা মোহাম্মদ সালাউদ্দিনের নামাজে জানাজা আজ বাদ জুমা বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হয়েছে। একই সাথে পল্টন এলাকার মুসল্লি মকবুল হোসেনের জানাজাও অনুষ্ঠিত হয়। মরহুমের নামাজে জানাজায় ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মিজানুর রহমান। মরহুমের নামাজে জানাজায় সর্বস্তরের মুসল্লিদের সাথে যেসব শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নিয়েছেন তারা হচ্ছেন, ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিষ্টার ফজলে নূর তাপস, জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী ও সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা জাফর সাদেক, ইসলামিক ফাউন্ডেশনের ডিজি ড. মুশফিকুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্ণস এর সদস্য প্রিন্সিপাল ড. কফিল উদ্দিন সালেহী, বোর্ডের সাবেক সদস্য ও বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী, বোর্ডের সাবেক সদস্য খন্দকার গোলাম মওলা নকশেবন্দী, মরহুম মাওলানা সালাহ উদ্দিনের ছেলে হুমায়ূন কবীর, মরহুমের ছোট ভাই মোসলেহ উদ্দিন মাষ্টার, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মহিউদ্দিন কাসেমী, স্থানীয় কাউন্সেলর আবুল, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সাধারণ সম্পাদক আলহাজ কাজী মাওলানা মো. আবুল হাসান শেখ শরীয়তপুরী।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে বার্ধক্য জনিত কারণে শারীরিক অসুস্থতা অনুভূত হলে তাঁর পরিবারের সদস্যরা রাজধানীর একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা ও এক পুত্রসহ অসংখ্য ভক্ত গুনগ্রাহী রেখে গেছেন। তিনি ১৯৪৪ সালে নারায়ণগঞ্জের বন্দর থানার কলাগাছিয়া হাজবাদী গ্রামে জন্ম গ্রহণ করেন। মরহুমের দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে আজ বাদ আসর ঝিগাতলা জামে মসজিদে। পরে মিরপুরের মনিপুর বাবা হুজুর মসজিদের পাশে মরহুমের লাশ দাফন করা হবে। উল্লেখ্য, বিগত তত্বাবধায়ক সরকারের আইন ও ধর্ম বিষয়ক উপদেষ্টা ও সাবেক এর্টনি জেনারেল এ এফ হাসান আরিফের অনুমোদনে ২০০৮ সালের ডিসেম্বর মাসের শেষ দিকে মাওলানা সালাহ উদ্দিন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হিসেবে দায়িত্ব লাভ করেন এবং ২০০৯ সালের ১ জানুয়ারী তিনি বায়তুল মোকাররমের খতিব হিসেবে কর্মস্থলে যোগদান করেন। প্রবীণ আলেমে দ্বীনের ইন্তেকালে দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গভীর শোক প্রকাশ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
মুহাম্মদ ফাইজুল্লাহ (ফয়সাল) ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৭ পিএম says : 0
একজন মজলুম খতিবের জীবনাবসান। প্রফেসর সালাহ উদ্দিন রহ ছিলেন একজন ক্ষণজন্মা শিক্ষাবিদ। জাতীয় মসজিদের খতিব নিয়োগের পরে নিন্দুকেরা হরেকরকমের অপবাদ দিয়েছিলো তার নামে।এক পিরেরা কয়েক ভাই তাকে গণ্ডমূর্খ ও বিশুদ্ধ কুরআন তিলাওয়াতেও অক্ষম বলেছিলো!যারা সেদিন নিন্দা করেছিলো,বিদ্যা-বুদ্ধি, জ্ঞান-গরিমা ও পাণ্ডিত্যে তার ধারেকাছেও নয় তারা।যে নিন্দার পেছনে পুরোটাই ছিলো রাজনৈতিক উদ্দেশ্য। নিন্দুকরা সেদিন পবিত্র মসজিদের মিম্বরে জুতো নিক্ষেপ করতেও ইতস্ততবোধ করেনি।মনে হয়েছিল এরা সেই কুখ্যাত ইয়াজিদের যোগ্য উত্তরসূরী। আর তিনি সব নীরবে হজম করে নিন্দুকদের বিষদাঁত নির্মূল করেছিলেন। তার অপরাধ ছিলো,তিনি বাইতুল মোকাররমকে রাজনীতিমুক্ত ঘোষণা করে ছিলেন,তিনি আহলে সুন্নতের অনুসারী ছিলেন।তিনি নবি সঃ এর সানে কিয়াম পছন্দ করতেন। মহান আল্লাহ তায়ালা তাকে জান্নাতুল ফেরদৌসের মেহমান বানিয়ে নিক। আমিন।
Total Reply(0)
মাহমুদ ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৭ পিএম says : 0
হে আল্লাহ আপনার বান্দকে জান্নাতুল ফেরদৌসের দান করুন।
Total Reply(0)
Jaker ali ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৮ পিএম says : 0
আল্লাহ পাক রাব্বুল আলামীন তার সকল গোনাহ মাফ করে বেহেস্ত নসিব করুন, আমিন ছুমমা আমিন
Total Reply(0)
Neamat Ullah ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৯ পিএম says : 0
মহান আল্লাহ হুজুরকে জান্নাতবাসী করুন। আমীন। আমি যখন ঢাকা আলীয়া মাদ্রাসায় লেখা-পড়া করতাম, তখন হুজুর আমার শিক্ষক ছিলেন। আমি হুজুরে আত্বার মাগফিরাত কামনা করি।
Total Reply(0)
Kader sheikh ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৯ পিএম says : 0
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ্ ওনাকে জান্নাতের উচুঁ মাকাম দান করুন। আমিন।
Total Reply(0)
Monjur Rashed ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৩ পিএম says : 0
We have lost a true Sunni scholar. Wahhabis made lots of conspiracies against him.
Total Reply(0)
কাজী আনাস রওসন ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩৮ পিএম says : 0
মহান আল্লাহ হুজুরকে জান্নাতবাসী করুন। তার নেক আমলগুলো কবুল করে নিন। হুজুরের হৃদয়গ্রহাী বাচনভঙি সবসময় কানে ভাসে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন